জম্মু ও কাশ্মীরের সোপোরে তেরঙ্গা তুললেন এক হিজবুল মুজাহিদিন জঙ্গির ভাই

Spread the love

বারামুল্লা : হিজবুল মুজাহিদিন জঙ্গির ভাই জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলার সোপোর শহরে নিজের বাড়িতে ভারতীয় জাতীয় পতাকা তেরঙ্গা উত্তোলন করেছেন জানিয়েছে সংবাদ সংস্থে পিটিআই।

জাভেদ আহমেদের ভাই রইস আহমেদ যিনি ২০০৯ সালে জঙ্গি দলে যোগ দিয়েছিলেন, তিনি তার বাড়ির প্রথম তলার বারান্দা থেকে জাতীয় তেরঙ্গা নেড়েছেন।

তিনি জানিয়েছেন যে আমি নিজের ইচ্ছায় তেরঙ্গা নেড়েছি, আমার উপর কারো থেকে কোনো চাপ ছিল না। এটি আমার দেশের পতাকা যা আমাদের সবকিছু দেয়।

রাইস তার ভাইকে ও আহ্বান জানিয়েছেন, বলেছেন আমার ভাই ভুল করেছে, আমি তাকে বলতে চাই তিনি বেঁচে থাকলে আমাদের জাতীয় পতাকার নিচে ফিরে আসুন।

উত্তর কাশ্মীরের সোপোর শহরটি ২০১৯ সালে ৩৭০ ধারা বাতিল হওয়ার আগে তিন দশকেরও বেশি সময় ধরে জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীদের একটি শক্ত ঘাঁটি ছিল।

সৈয়দ আলি শাহ গিলানি, আব্দুল গণি ভাট এবং সংসদ হামলার দণ্ডপ্রাপ্ত আসামি মোহাম্মদ আফজাল গুরু সহ বেশ কয়েকজন শীর্ষ বিচ্ছিন্নতাবাদী নেতা এই এলাকার বাসিন্দা।

এদিকে, বিএসএফ সোমবার বলেছে যে স্বাধীনতা দিবসের প্রাক্কালে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য শত্রু শক্তির পরিকল্পনা থাকায় তারা সতর্কতা বাড়িয়েছে।

কনস্টেবল সঞ্জীব কুমার রাই বলেছেন, স্বাধীনতা দিবসের প্রাক্কালে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য শত্রুপক্ষের খারাপ পরিকল্পনা থাকায় নিয়ন্ত্রণ রেখার বিএসএফ সৈন্যদের সতর্কতা বাড়িয়েছে।

জাতি যখন স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি নিচ্ছে, সেই সময় শত্রুরা কীভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে তার পরিকল্পনা করছে।

তাদের পরিকল্পনা মোকাবেলা করার জন্য আমরা টহল এলাকা দিয়ে নিয়ন্ত্রণ রেখা ও সীমান্তে নজরদারি বাড়াতে হাইকমান্ডের কাছ থেকে আদেশ পেয়েছি।

তিনি বলেছেন যে এলওসি বরাবর পোস্ট করা জওয়ানদের কঠোর ভূখণ্ডের কারণে স্বাভাবিক সীমান্তের চেয়েও বেশি সতর্কতা প্রদর্শন করতে হবে।

কারণ এটি এমন একটি ঘন গাছপালা এলাকা যেখানে ৫০ মিটারের অল্প দূরত্বেও একজন ব্যক্তির পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায় না।

নিজেদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সন্ত্রাসীদের যেকোনো সন্দেহজনক গতিবিধি সম্পর্কে সতর্ক থাকতে হবে। ইউনিটের ডেপুটি কমান্ড্যান্ট মাগান বলেছেন, এলওসি সুরক্ষিত করার মহড়া আমার ছেলেদের জন্য নতুন কিছু নয়, তবে স্বাধীনতা দিবস উদযাপনের জন্য পাহারাদার রাখতে হবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token