হাইলাকান্দি জেলায় জিপি কার্যালয় ও পুরসভায় শুরু হল অমৃত কলস জমা করা  

Spread the love

হাইলাকান্দি : হাইলাকান্দি জেলার প্রতিটি ঘর থেকে সংগ্রহ করা মাটি বা অন্ন ভর্তি অমৃত কলসি জমা করা শুরু হয়েছে।

জেলার ৬২টি পঞ্চায়েত কার্যালয়ে এবং লালা পুরসভার লালা সার্কেল অফিসে জমা করা হচ্ছে।

হাইলাকান্দি পুরসভার অমৃত কলসগুলি হাইলাকান্দি শহরের কাটলিছড়া বাসস্ট্যান্ডে অবস্থিত জল সেচ বিভাগের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারের কার্যালয় এবং জেলা গ্রন্থগার ভবনে রাখা হচ্ছে।

হাইলাকান্দি পুরসভার তিনটি ওয়ার্ড থেকে তিনটি কলসি সোমবার শোভা যাত্রা করে জমা হয়।

এর মধ্যে জল সেচ বিভাগের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারের অফিসে দুটি কলসি এবং জেলা গ্রন্থাগার ভবনে একটি কলসি সোমবার রাখা হয়েছে।

আগামী ৬ অক্টোবর পর্যন্ত এভাবে প্রতিদিন তিনটি কলসি শোভাযাত্রা করে জমা করা হবে এবং ৭ অক্টোবর একটি কলসি শোভাযাত্রা করে জমা করা হবে।

অনুরূপ লালা পুরসভায়ও সোমবার দুটি কলসি শোভাযাত্রা করে জমা হয়েছে। আগামী ৬ অক্টোবর পর্যন্ত প্রতিদিন দুটি করে কলসি শোভাযাত্রা করে জমা করা হবে।

জাতীয় নগর জীবিকা মিশনের প্রজেক্ট ম্যানেজার মাহবুবুর রহমান লস্করকে এই অমৃত কলসিগুলি রক্ষণাবেক্ষণের জন্য নডেল অফিসার হিসেবে প্রশাসন থেকে দায়িত্ব দেওয়া হয়েছে।

৮ অক্টোবর এই অমৃত কলসি সংশ্লিষ্ট উন্নয়ন খন্ডে নিয়ে যাওয়া হবে, এখান থেকে গুয়াহাটিতে এই কলসি গুলি পাঠানো হবে।

পরবর্তীতে নতুন দিল্লিতে নিয়ে গিয়ে জাতীয় যুদ্ধ স্মারক স্থল কর্তব্যপথ এর নির্মাণে এই অমৃত কলসিগুলির মাটি বা অন্ন ব্যবহার করা হবে।

উল্লেখ্য হাইলাকান্দি জেলার ৩৫৯টি গ্রামের সব কয়টি বাড়ি থেকে অমৃত কলসের জন্য এক মুঠো করে মাটি বা অন্ন সংগ্রহ করা হয়েছে। এছাড়া হাইলাকান্দি পুরসভার ১৬টি ওয়ার্ডের ৭৪৭৬টি ঘর থেকে এবং লালা পুরসভার ১০টি ওয়ার্ডের ৩০১১টি ঘর থেকে এক মুঠো করে মাটি বা অন্ন সংগ্রহ করা হয়েছে এই অমৃত কলসে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token