পাকিস্তানের দাসু জলবিদ্যুৎ প্রকল্পে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই চীনা প্রকৌশলী ক্যাম্প

Spread the love

পেশোয়ার, ৫ এপ্রিল : পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে জলবিদ্যুৎ বাঁধ নির্মাণ পরিচালনাকারী একটি চীনা কোম্পানির আবাসিক ক্যাম্প বিশাল অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায়।

বুধবার গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য থেকে জানাগেছে।

দ্য ডন পত্রিকার খবরে বলা হয়েছে, কোহিস্তানের বারসিন এলাকায় দাসু জলবিদ্যুৎ প্রকল্পের চীনা প্রকৌশলী ও শ্রমিকদের গোডাউন ও আবাসিক ক্যাম্পে মঙ্গলবার ভোররাতে আগুন লাগে।

ঘটনার খবর পেয়ে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করে। পুলিশ জানিয়েছে, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করতে পাঁচ ঘণ্টা সময় লেগেছে।

ধারণা করা হচ্ছে শর্ট সার্কিটের কারণে এই আগ্নিকাণ্ডের সুত্রপাত হয়েছে। পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডে কোনো জানমালের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আপার কোহিস্তানের রেসকিউ ১১২২-এর জেলা জরুরি কর্মকর্তা খালিক দাদ বলেন, আগুনের লেলিহান শিখা পুরো এলাকাকে গ্রাস করেছে এবং ক্যাম্প ও গোডাউন সম্পূর্ণরূপে পুড়ে গেছে।

তিনি বলেন, চীনা প্রকৌশলী ও শ্রমিকদের কাছাকাছি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

দাসু বাঁধের মহাব্যবস্থাপক আনোয়ারুল হক সাংবাদিকদের বলেন, আমরা ঘটনার তদন্ত শুরু করেছি, এটি আমাদের স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতির অংশ হওয়ায় তিন দিনের মধ্যে শেষ করা হবে।

দুনিয়া নিউজের প্রতিবেদন অনুযায়ী, ২০১৭ সালে পাকিস্তানের পানি মন্ত্রণালয় দাসু বাঁধ নির্মাণের জন্য চীনের গেজুবা গ্রুপ কোম্পানিকে চুক্তি দিয়েছিল। প্রতিবেদনে বলা হয়েছে, ক্যাম্পে চীনা প্রকৌশলী, জরিপকারী এবং মেকানিক্স থাকেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token