পাক অধিকৃত কাশ্মীরে থাকা ২৩ সন্ত্রাসীর বিরুদ্ধে এনআইএ আদালতের জামিন অযোগ্য পরোয়ানা জারি

Spread the love

শ্রীনগর, ২৭ এপ্রিল : জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার পুলিশের অনুরোধে এনআইএ-এর বিশেষ আদালত ২৩ জন সন্ত্রাসীর বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে।

এই সমস্ত সন্ত্রাসীরা কিশতওয়ার জেলার বাসিন্দা হলেও সকলেই পাকিস্তান অধিকৃত কাশ্মীরে বসতি স্থাপন করেছে এবং সেখান থেকে সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে।

এনআইএ-এর বিশেষ আদালতের অ-জামিনযোগ্য ওয়ারেন্টগুলি হচ্ছে- 120-B/121-A/IPC, 13/18/39/UAPA, 120B/121-A/IPC থানার FIR 90/2022-এর অধীনে জারি করা হয়েছে।

এনআইএ বিশেষ আদালত যাদের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে তাদের নাম হল- মঞ্জুর আহমেদ ওরফে তাহির ইনক্লাবি, গোলাম আলী নায়েক, মঞ্জুর আহমদ, আব্দুল রহিম কোহলি, গুলাম মোহম্মদ গুজ্জর, ফকিরা গুজ্জর, নাজির আহমেদ ওরফে শাহীন, মোহাম্মদ আকবর শেখ, শাব্বির আহমেদ জুনায়েদ, মোহাম্মদ ঋষি, মহম্মদ এলজিবাল ঋষি ওরফে জাম্মিল আনসারি, আব্দুল রশিদ, মোঃ আমিন ভাট, কাদির ভাট।

জামাল উদ্দিন নায়েক ওরফে মুদাসির, হোসেন শেখ, রসুল শেখ, বশির আহমেদ রায়না ওরফে শওকত, গাউ-দিন রানা, গুজর আহমেদ ওরফে জোভিদ, আব্দুল গাফফার মালিক, শাব্বির আহমেদ, গাফফার বেগ, ইমতিয়াজ আহমেদ ওরফে তেহিক সাদিক, আব্দুল রাজাক, গোলাম কাদির, মোহাম্মদ শফি ওরফে আমজাদ, মো. আফজাল ওয়ানি, নবী ওয়ানি ওরফে মজিদ।

আব্দুল করিম ওরফে ইসমাইল, মোহিদিন রাথার, হাশেম গুইজার, ফারুক আহমাদ গনি, মো. হানিফ শেখ সহ অন্যান্যরা।

এসএসপি কিশতওয়ার খলিল পোসওয়াল জেকেপিএস বলেছেন, কিশতওয়ার পুলিশের মুখ্য তদন্তকারী কর্মকর্তা ডিএসপি পিসি বিশাল শর্মা চেনাব উপত্যকা এবং জম্মু ও কাশ্মীরের অন্যান্য অংশে অশান্তি সৃষ্টির জন্য সন্ত্রাসী কার্যকলাপে সক্রিয় অংশগ্রহণের জন্য অভিযুক্তদের নোট নিয়েছেন।

 তাদের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করছে বিশেষ এনআইে আদালত।

এই অভিযুক্তরা ভারত থেকে জম্মু ও কাশ্মীরকে বিচ্ছিন্ন করার ঘৃণ্য নকশা নিয়ে ভারত সরকারের বিরুদ্ধে যুদ্ধে বিচ্ছিন্নতাবাদী নেতাদের যোগসাজশে স্লিপার সেলের সাথে যোগ দেয়।  বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত চলছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token