সাইবার ঠগদের বিরুদ্ধে পুলিশের সফল অভিযান, দিল্লির পার্শ্ববর্তী মেওয়াতের ১৪টি গ্রামে হানা

Spread the love

গ্রেফতার মোস্ট ওয়ান্টেড অপরাধী সহ প্রায় ১২৫ জন, ব্লক করা হয়েছে ২০ হাজার মোবাইল নম্বর

নয়াদিল্লী, ২৮ এপ্রিল : জাতীয় রাজধানী দিল্লি সংলগ্ন হরিয়ানার মেওয়াতে পুলিশ সাইবার ঠগদের আস্তানা প্রকাশ করেছে।

১৪টি গ্রামে অভিযান চালিয়ে মোস্ট ওয়ান্টেড অপরাধী সহ প্রায় ১২৫ জন অপরাধীকে গ্রেপ্তার করেছে হরিয়ানা পুলিশ।  

রাজস্থান এবং ইউপি সীমান্তবর্তী দিল্লি থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে অবস্থিত মেওয়াতের গ্রামগুলোতে অভিযান চালানোর সময় ৫ হাজারের বেশি পুলিশ অংশ নেন।

গত কয়েক মাস ধরে সাইবার অপরাধীদের অনুসন্ধান করছিল হরিয়ানা পুলিশ। অভিযানে সাইবার জালিয়াতিতে ব্যবহৃত ২০ হাজারের বেশি মোবাইল নম্বরও ব্লক করা হয়।

এসটিএফ প্রধান সিমারদীপ সিং এবং নুহ এসপি বরুণ সিংলা এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, মেওয়াতের গ্রামগুলতে গভীর রাত থেকে সকাল পর্যন্ত এসটিএফ এবং হরিয়ানা পুলিশ এক সঙ্গে অভিযান চালায়।

এই অভিযানে মোস্ট ওয়ান্টেড অপরাধী সহ প্রায় ১২৫ জনকে গ্রেফতার করা হয়েছে। মোবাইলে লিঙ্ক পাঠিয়ে মানুষকে তাদের শিকারে পরিণত করত।

এছাড়াও জাল কাগজপত্র, ফোন, ট্যাবলেট ও ​​অস্ত্রও পাওয়া গেছে।

২০টি গাড়ি, ৬৬টি মোবাইল, ৩টি ল্যাপটপ, ৩টি সোয়াইপ মেশিন স্ক্যানার, ১২৮টি এটিএম কার্ড, ১৬৬টি আধার কার্ড এবং আয়ুষ্মান কার্ড উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে যে সাইবার ঘটনা নিয়ে ক্রমাগত অভিযোগের পর বেশ কয়েকটি দল গঠন করা হয়, যারা গত কয়েক মাস ধরে সাইবার অপরাধীদের রেকি করেছিল।

এর পরে গোপনে একটি কৌশল তৈরি করে মেওয়াতের ১৪টি গ্রাম ঘেরাও করে অভিযান চালানো হয়। গ্রামগুলোর মধ্যে রয়েছে মহউ, তিরওয়াদা, গোকালপুর, লুহিঙ্গা কালা, আমিনাবাদ, নাই, খেদলা, গদৌল, জেমন্ত, গুলালতা, জাখোপুর, পাপদা, মামলিকা গ্রাম।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token