গাডকরিকে হুমকি, মামলা মুম্বাইতে স্থানান্তর করতে নাগপুর এনআইএ আদালতের অস্বীকার

Spread the love

নাগপুর, মুম্বাই : নাগপুরের একটি বিশেষ আদালত মঙ্গলবার জাতীয় তদন্ত সংস্থার (এনআইএ) আবেদন প্রত্যাখ্যান করেছে।

এনআইএ কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করিকে মুম্বাইয়ের একটি আদালতে হুমকি কল সংক্রান্ত একটি মামলার কার্যক্রম হস্তান্তর করার অনুরোধ করা হয়।

জেলা ও অতিরিক্ত দায়রা জজ জে পি জাপাতে বিশেষ এনআইএ বিচারক, কেন্দ্রীয় সংস্থাকে সিটি পুলিশের কাছ থেকে মামলার তদন্তভার নেওয়ার অনুমতি দিয়েছিল।

 কিন্তু বলেছিলেন যে আদালতের কার্যক্রম নাগপুরে অনুষ্ঠিত হবে।

এনআইএ বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের অধীনে নাগপুরের ধন্তোলি পুলিশের নথিভুক্ত এফআইআর-এর ভিত্তিতে মুম্বাইতে দুটি প্রথম তথ্য প্রতিবেদন নথিভুক্ত করেছে।

পরবর্তীকালে কেন্দ্রীয় সংস্থা এখানে বিশেষ আদালতে একটি আবেদন করেছিল, ইউএপিএ কেসগুলি মুম্বাইয়ের এনআইএ আদালতে স্থানান্তর করার জন্য।

নাগপুর পুলিশ শুক্রবার এনআইএ-র দাবির জন্য ‘অনাপত্তি’ জমা দিয়েছে, কিন্তু আদালত মুম্বাই আদালতে কার্যক্রম স্থানান্তর করতে অস্বীকার করেছে।

উল্লেখ্য যে ২০২৩ সালের জানুয়ারিতে গডকরির অফিসে দুটি হুমকি কল এসেছিল।

নাগপুর পুলিশ বেঙ্গালুরু সন্ত্রাসী হামলা মামলার আসামি আফসার পাশা এবং জয়েশ পূজারি ওরফে কাঁথাকে গ্রেফতার করেছে। পাশার যোগসাজশে কাঁথা এই হুমকি কল করেছে বলে সন্দেহ করা হচ্ছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token