সিমলায় হোটেল বিস্ফোরণে নিহত একজন, আহত-১৩  

Spread the love

সিমলা, হিমাচল : বুধবার সিমলায় একটি হোটেলে বিস্ফোরণে একজন নিহত এবং অন্তত ১৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

পুলিশ প্রাথমিক ভাবে সন্দেহ করছে যে একটি গ্যাস থেকেই এই বিস্ফোরণ ঘটেছে।

শহরের কেন্দ্রস্থলে মল রোডে ফায়ার ব্রিগেড অফিস সংলগ্ন অবস্থিত হিমাচলি খাবার পরিবেশনের জন্য পরিচিত হিমাচলি রসোই রেস্টুরেন্টে মঙ্গলবার সন্ধ্যায় বিস্ফোরণ ঘটে।

বুধবার বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন পুলিশের মহাপরিচালক (ডিজিপি) সঞ্জয় কুন্ডু। তিনি বলেছেন যে সিমলা একটি পর্যটন স্থান, এখানে এই ধরনের ঘটনাকে হালকাভাবে নেওয়া যায় না।

তিনি সিমলার পুলিশ সুপারকে ঘটনার মূলে যাওয়ার জন্য ফরেনসিক বিশেষজ্ঞদের সাহায্যে একটি বিশেষ তদন্ত দল (SIT) গঠন করতে বলেছেন।

এই এলাকায় গ্যাস, বৈদ্যুতিক সরবরাহ, কম্প্রেসার বা ফ্রিজ সুবিধা সহ অনেক খাবারের দোকান এবং হোটেল রয়েছে।

সিমলার এসপি সঞ্জীব কুমার গান্ধী বলেছেন, একজন আহত ব্যক্তি পুলিশকে বলেছেন যে দুটি সিলিন্ডার থেকে একটি বড় তরল পেট্রোলিয়াম গ্যাস লিক হয়েছিল যা বিস্ফোরণ ঘটায়।

আহত ব্যক্তির সংখ্যা ১৩ এবং তাদের মধ্যে আটজনকে ইন্দিরা গান্ধী মেডিকেল কলেজ হাসপাতাল সিমলা থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

স্থানীয়রা বিস্ফোরণের প্রায় ২০ মিনিট আগে গ্যাস লিক হওয়ার অভিযোগ করেছিলেন।

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের বেশ কয়েকটি দোকান ও বাড়ির জানালার কাঁচ ভেঙে যায় এবং শব্দ কয়েক মাইল দূরে শোনা যায়।

সেই সময় হিমাচলি রাসোই পার হতে গিয়ে বিস্ফোরণে একজনের মৃত্যু হয়েছে।

বিস্ফোরণস্থল থেকে মাত্র কয়েক মিটার দূরে অবস্থিত প্লাজা হোটেলের মালিক আভিনেশ নামের ওই ব্যক্তি মন্দির থেকে ফিরে আসার সময় এই মর্মান্তিক ঘটনায় মারা যান।

বিস্ফোরণের কারণ অনুসন্ধানে ফরেনসিক দলকে ঘটনাস্থলে ডাকা হয়েছে। বিজেপির মুখপাত্র করণ নন্দা ঘটনার তদন্ত এবং যাদের দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দাবি করেছেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token