অবৈধ মায়ানমার অভিবাসীদের বায়োমেট্রিক ডেটা সংগ্রহ শুরু হল মণিপুরেও

Spread the love

ইম্ফল : মণিপুরে অস্থির পরিস্থিতির মধ্যেও ভারত সরকারের নির্দেশে সেপ্টেম্বরের মধ্যে রাজ্যের সমস্ত অবৈধ মায়ানমার অভিবাসীদের বায়োমেট্রিক ক্যাপচার সংগ্রহ সমাপ্ত করতে প্রচারণা পুনরায় শুরু করা হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে রাজ্য সরকার বলেছে, স্বরাষ্ট্র মন্ত্রক ২০২৩ সালের সেপ্টেম্বরের মধ্যে মণিপুর রাজ্যে অবৈধ মায়ানমার অভিবাসীদের বায়োমেট্রিক ক্যাপচারের প্রচারাভিযান শেষ করার নির্দেশ দিয়েছে।

জাতীয় অপরাধ রেকর্ড ব্যুরোর কর্মকর্তাদের একটি দল এই প্রচারাভিযানে রাজ্য সরকারের  আধিকারিকদের প্রশিক্ষণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রক দ্বারা নিযুক্ত করা হয়েছে।

রাজ্য সরকার আরও বলেছে যে রাজ্যের সমস্ত অবৈধ মায়ানমার অভিবাসীদের বায়োমেট্রিক ডেটা সফলভাবে ধরা না হওয়া পর্যন্ত সমস্ত জেলায় অভিযান অব্যাহত থাকবে।

গত ৩ মে জাতিদাঙ্গা শুরু হওয়ার আগে মণিপুর সরকারের স্বরাষ্ট্র বিভাগ আসাম রাইফেলসের কাছ থেকে ৭১৮ জন মায়ানমার নাগরিক রাজ্যের মধ্য দিয়ে দুই দিনে দেশে প্রবেশ করার বিশদ প্রতিবেদন চেয়ে বিবৃতি জারি করেছিল।

রাজ্য সরকারের বিবৃতি অনুসারে তারা ২৮ সেক্টর আসাম রাইফেলস সদর দফতর থেকে ৭১৮ মায়ানমার নাগরিকের প্রবেশের রিপোর্ট পেয়েছে। এতে বলা হয়েছে, ৭১৮ উদ্বাস্তু ইন্দো মায়ানমার বর্ডার (আইএমবি) পেরিয়ে নিউ লাজংয়ের সাধারণ এলাকায় প্রবেশ করেছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token