চিনি পাচারে বাধা দিয়ে রক্তাক্ত বিএসএফ জওয়ান! অভিযুক্তদের গ্রেফতারে তল্লাশি অভিযানে পুলিশ  

Spread the love

গণআওয়াজ প্রতিনিধি, ধর্মনগর : বাংলাদেশে চিনি পাচারে বাধা দিয়ে রক্তাক্ত হলেন হরিশ চন্দ্র পান্ডে নামের এক বিএসএফ জওয়ান।

চোরাকারবারিরা তাঁর উপর আক্রমণ চালালে তিনি রক্তাক্ত হন। এই বিএসএফ জওয়ান ১৫০ ব্যাটালিয়ন কলসিমুড়া বিওপির অধীনে কর্মরত ছিলেন।

ঘটনাটি ঘটে শুক্রবার সকাল ত্রিপুরার কালসিমুড়া দুধপুকুর সীমান্তের ১৮৯ নম্বর গেট সংলগ্ন এলাকায়। ওই এলাকার মোমিন মিয়ার বড় ছেলে রিয়াজ মিয়া চিনি পাচারের চেষ্টা করছিলো।

বিএসএফ জওয়ান হরিশ এই অবৈধ চিনি পাচারে বাধা দেন। চোরাচালানের চেষ্টা ব্যর্থ হওয়ার পর রিয়াজ, তার ভাই রিফাত, বাবা মুমিন ও মা বিএসএফ জুয়ানের ওপর হামলা চালায়।

রিয়াজ কাঠের টুকরো দিয়ে জোয়ানের মাথায় আঘাত করে। আততায়ীরা তাকে হত্যার চেষ্টা করেছিল, সেই সময় তিনি আত্মরক্ষায় ইনচার্জ রাইফেল থেকে শূন্যে এক রাউন্ড গুলি ছুড়েন।

গুলির শব্দ শুনে ঘটনাস্থলে ভিড় জমান এলাকাবাসী। পরে স্থানীয় বাবুল মিয়া আহত বিএসএফ জোয়ানকে বক্সনগর সামাজিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান।

কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাকে জিবি হাসপাতাল আগরতলায় রেফার করেন। তার মাথায় নয়টির বেশি সেলাই পড়েছে বলে জানা গেছে।

ঘটনার খবর পেয়ে কালামচৌড়া থানার পুলিশ আহত জোয়ানের শারীরিক অবস্থার খোঁজখবর নেয় এবং পাচারকারী রিয়াজ ও তার পরিবারের সদস্যদের খোঁজে তল্লাশি শুরু করে।

আহত বিএসএফ জওয়ান রিয়াজ, রিফাত, মুমিন ও তাদের মায়ের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। চিনি চোরাচালান ছাড়াও রিয়াজের বিরুদ্ধে রোহিঙ্গা পাচার, মানব পাচার, গরু চুরিসহ বিভিন্ন অপরাধের অভিযোগ রয়েছে।

স্থানিয় সুত্রে জানাগেছে, এসব বেআইনি কর্মকাণ্ডে সে একাধিকবার জেলও খেটেছে। এই ঘটনায় সীমান্ত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এখন দেখার বিষয় পুলিশ রিয়াজ ও তার পরিবারের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token