আসাম-মেঘালয় সীমান্তে গোলাগুলি! মেঘালয় মন্ত্রীসভার বৈঠকে সিবিআই তদন্তের দাবি

Spread the love

শিলং, ২২ নভেম্বর : আসাম-মেঘালয় আন্তঃরাজ্য সীমান্ত এলাকায় গুলি চালানোর ঘটনার পর, মেঘালয় মন্ত্রিসভা আজ এই ঘটনার বিস্তারিত আলোচনা করার জন্য বৈঠক করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী লাকমেন রিম্বুই ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং গ্রাউন্ড জিরো থেকে তার রিপোর্টও শেয়ার করেছেন।

বৈঠকের ভিত্তিতে, ২৪ নভেম্বর মন্ত্রিপরিষদের এক প্রতিনিধি দল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করে মুখরোহে গুলি চালানোর ঘটনা সম্পর্কে আনুষ্ঠানিকভাবে অবহিত করবে এবং এনআইএ বা সিবিআইয়ের মাধ্যমে তদন্তের দাবি জানাবে।

মেঘালয় সরকার আরও বলেছে যে আজ যারা দুর্ভাগ্যজনক ঘটনায় প্রাণ হারিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধার চিহ্ন হিসাবে, সমস্ত সরকারি অফিসিয়াল প্রোগ্রাম ৩০ নভেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

এছাড়াও, মন্ত্রীসভার সিদ্ধান্ত অনুযায়ী মামলার তদন্তের জন্য একটি এসআইটি গঠন করা হবে এবং ইস্টার্ন রেঞ্জের ডিআইজি রাখা হবে নেতৃত্বে।

মন্ত্রিসভায় আলোচনা অনুসারে, যদিও ভারত সরকারের কাছে কেন্দ্রীয় সংস্থা দিয়ে তদন্তের দাবী জানানো হবে এসআইটিও  তদন্ত শুরু করবে। ভারত সরকার আপিলটি অনুমোদন করলে তদন্তর দায়িত্ব তাদের হাতে দেওয়া হবে।

ঘটনার সমস্ত দিক খতিয়ে দেখতে কমিশন অফ ইনকোয়ারি অ্যাক্ট 1952 এর অধীনে একটি বিচার বিভাগীয় কমিশনও গঠন করা হবে। ২৩ নভেম্বর মুখ্যমন্ত্রী, উপ-মুখ্যমন্ত্রী এবং মন্ত্রিপরিষদের কয়েকজন মন্ত্রী শোকাহত পরিবারগুলির সাথে দেখা করতে এবং পরিবারগুলির কাছে এক্স গ্রেশিয়া হস্তান্তর করতে মুকরোহ গ্রামে যাবেন।  

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token