সন্ত্রাসবাদে লাগাম টানতে অনন্তনাগ জেলায় জামায়াত-ই-ইসলামির ১১ টি সম্পত্তি বাজেয়াপ্ত

Spread the love

জম্মু কাশ্মীরের ১৮৮ টি সম্পত্তি বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত : এসআইএ

শ্রীনগর, ২৭ নভেম্বর : জম্মু এন্ড কাশ্মীর পুলিশের তদন্ত সংস্থা (এসআইএ) শনিবার জামায়াত-ই-ইসলামিক দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার ১১ টি সম্পত্তি ব্যবহার এবং প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারী করেছে।

এসআইএ-এর জারি করা বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার ম্যাজিস্ট্রেটের বিজ্ঞাপিত অনুসারে জম্মু এন্ড কাশ্মীর-এর ১১টি স্থানের ৯০ কোটি টাকারও বেশি মূল্যের সম্পত্তি ব্যবহার এবং প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

উপত্যকার বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপের তহবিল প্রাপ্যতাকে শ্বাসরোধ এবং ভারতের দেশবিরোধী উপাদান সন্ত্রাসী নেটওয়ার্ক ভেঙে দেওয়ার উদ্দেশ্যে অনন্তনাগে নিষিদ্ধ জেইআই জম্মু ও কাশ্মীরের মালিকানাধীন নিম্নলিখিত সম্পত্তিগুলি ব্যবহারে অনন্তনাগ জেলা ম্যাজিস্ট্রেট বিজ্ঞপ্তিতে নিষেধাজ্ঞা জারী করেছেন।

 ২৪ নভেম্বর, ২০২২ তারিখে- SQ/22/6033-50, ২৫ নভেম্বর, ২০২২ তারিখের প্রশাসনিক আদেশ No DCA/SQ/22/6051-66, বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের ৮ নং ধারা প্রদত্ত ক্ষমতা প্রয়োগে ১৯৬৭ এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখের বিজ্ঞপ্তি নং 14017/7/2019, এসআইএ-র বিবৃতিতে বলা হয়েছে।

সম্পত্তির বিশদ বিবরণ দিয়ে, এসআইএ বিবৃতিতে বলা হয়েছে, সম্পত্তিগুলির মধ্যে রয়েছে ৯ মারলার বেশি একটি আবাসিক বাড়ি এবং ৭ সরসাই জমি বর্তমানে 1299/956/496 নম্বর সার্ভের অধীনে বিজবেহারার গোলাম মুহাম্মদের ছেলে নাজির আহমেদ গাট্টুকে ভাড়া দেওয়া হয়েছে, জামাত-ই-ইসলামী জম্মু এন্ড কাশ্মীর অনন্তনাগ মিউটেশন নং ১৭৯৯।

২৪৬ নং মিউটেশনে জামায়াত-ই-ইসলামীর নামে জরিপ নং 649/195 এর অধীনে রাখী মোমন দাঞ্জিপোরা গ্রামে ৩০  কানাল এবং ১ মারলা পরিমাপের বাগানের জমি।

আরওয়ানী গ্রামে শপিং কমপ্লেক্স ও কুথার ৭ মারলা ও ৬ সরসাই জমি জরিপ নং ৯০ মিনিট, ১৭৪৩/১৬১ জামায়াতে ইসলামীর নামে মিউট করা হয়েছে।

বাণিজ্যিক-কাম-আবাসিক কাঠামো দোতলা ভবন এবং নিচতলায় দুটি দোকান সহ ২ কানালের উপরে এবং ১ সরসাই জমি জামায়াতে ইসলামীর নামে সার্ভে নং ৮১৪-এর অধীনে জাবলিপোরা গ্রামে ইসমাইল প্যারের ছেলে আজিজের দান করা।

অনন্তনাগ পূর্ব মাত্তান গ্রামে ১২ মারলা জমির উপর দোতলা আবাসিক বাড়ি জরিপ নং ৭৯৭ এর অধীনে ২২২২ নম্বর মিউটেশনে জামায়াত-ই-ইসলামীর নামে মিউটেশন করা হয়েছে।

অনন্তনাগে জরিপ নং ১৯২৯/২৬১-এর অধীনে ২৭৬৯ নং মিউটেশনের মাধ্যমে খিদাম বিজবেহারার মুহাম্মদ সুলতানের ছেলে আমিরি জেলা গোলাম আহমদ পাদ্দে-এর মাধ্যমে জামায়াত-ই-ইসলামীর নামে জমি পরিমাপ করা ৭ মারলা সরসাই।

২৮৪৬ নং মিউটেশনের মাধ্যমে আমিরি জেলা গোলাম আহমদ পাদ্দে জামায়াত-ই-ইসলামীর নামে জরিপ নং ১৯৩১/২৬১ এর অধীনে অনন্তনাগে ১৬  মারলা এবং ৭ সরসাই জমি পরিমাপ করা হয়েছে।

২৭৬৯ নং মিউটেশনের মাধ্যমে আমিরি জেলা গোলাম আহমদ পাদ্দে জামায়াত-ই-ইসলামীর নামে জরিপ নং 1923/259 এর অধীনে অনন্তনাগে ৬ কানাল এবং ১০ মারলা জমি পরিমাপ।

গাইর মুমকিন কুথার শাঙ্গুস গ্রামে ৪টি সরসাই জমি জরিপ নং ৭৪৫ মিন জামায়াতে ইসলামীর নামে গোলাম নবী ও অন্যদের মাধ্যমে।

জরিপ নং ২৩৫ মিনিটের অধীনে বিদ্দি শ্রীগুফওয়ারা গ্রামে ইকরা ইংলিশ মিডিয়াম স্কুলের কাছে ১ কানাল এবং ৫ মারলা জমির উপর সাতটি দোকান এবং চারটি কক্ষ নির্মাণাধীন।

জরিপ নং ৩২৪৭, ২১ মিনিটের অধীনে হাকুরা গ্রামে ১ কানাল জমির উপর দ্বিতল অকার্যকর ভবন।

এসআইএ বিবৃতিতে বলা হয়েছে যে জেআই-এর অনন্তনাগ সম্পত্তিগুলি হল দ্বিতীয় সেট সম্পত্তি যা জম্মু ও কাশ্মীরের অন্যান্য জেলায় জামাত-ই-ইসলামীর সম্পত্তির একটি সিরিজে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল।

জামায়াতের তৎপরতার ক্ষেত্রে এই নিষেধাজ্ঞার অনেক গুরুত্ব রয়েছে। সন্ত্রাসী নেটওয়ার্ক এবং বেআইনি সংঘের বিরুদ্ধে লড়াই এগিয়ে যাওয়ার সাথে সাথে এটি চূড়ান্তভাবে শেষ হবে।

এই পদক্ষেপে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী অর্থায়নের হুমকিকে অনেকাংশে উপড়ে ফেলবে এবং আইনের শাসন ও ভয় ছাড়াই সমাজ নিশ্চিত করার ক্ষেত্রে উপযোগী বলে এসআইএর বিবৃতিতে বলা হয়েছে।সূত্র-জিকে নিউজ নেটওয়ার্ক।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token