সিধু মুস ওয়ালা হত্যার অভিযুক্ত গ্যাংস্টার গোল্ডি ব্রার ক্যালিফোর্নিয়ায়, এফবিআই রাডারে ট্র্যাক

Spread the love

নয়াদিল্লি, ২ ডিসেম্বর : সিধু মুজ ওয়ালা হত্যার অভিযুক্ত গ্যাংস্টার গোল্ডি ব্রারকে এখনো গ্রেফতার করা না হলেও ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন টীম তার সন্ধান বের করতে সক্ষম হয়েছে।

 ইনভেস্টিগেশন টীমের রাডারে ধরা পড়েছে সিধু মুজ ওয়ালা হত্যার অভিযুক্ত গ্যাংস্টার গোল্ডি ব্রার ক্যালিফোর্নিয়া মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছে।

নিরাপত্তা সংস্থার মতে, কানাডা-ভিত্তিক গ্যাংস্টার ক্যালিফোর্নিয়ায় পালিয়েছে। এফবিআই ভারতীয় সংস্থাগুলির কাছ থেকে গোল্ডির অপরাধমূলক কার্যকলাপ সম্পর্কিত রেকর্ড এবং ডসিয়ার চেয়েছে।

গোল্ডি ব্রারকে নির্বাসনের অনুরোধ জানাতে ভারত সরকার সমস্ত নথি এফবিআইকে পাঠাবে।

পাঞ্জাবি গায়ক সিধু মুস ওয়ালার হত্যার মূল পরিকল্পনাকারী গোল্ডি ব্রারকে গ্রেপ্তার করতে সাহায্য করে এমন কোনও তথ্যের জন্য কেন্দ্রীয় সরকার ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা করে।

সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, পাঞ্জাবি গায়ক সিধু মুস ওয়ালার বাবা বলকাউর সিং বলেছিলেন যে সরকার যদি বেশি পরিমাণ দিতে না পারে তবে তিনি নিজের পকেট থেকে পুরস্কার দিতেও প্রস্তুত।

তারপরই এই অগ্রগতি হয়েছে।

অমৃতসরে একটি ইভেন্টে বক্তৃতার সময় সিং অস্ট্রেলিয়ান পুলিশের একটি উদাহরণ তুলে ধরে বলেছিলেন, একজন মহিলাকে হত্যা করে অভিযুক্ত সেই দেশ থেকে পালিয়ে গিয়েছিল।

কিন্তু গ্রেফতারের জন্য অডিও বার্তায় ১ মিলিয়ন পুরস্কার ঘোষণার পর চার বছর থেকে পলাতক ভারতীয় বংশোদ্ভূত একজন নাগরিককে গ্রেপ্তার করা হয়। সিং দাবি করেছেন যে ব্রারকে তার অপরাধের জন্য আইনের মুখোমুখি করতে ভারতে আনা উচিত।

শুভদীপ সিং সিধু যিনি সিধু মুজ ওয়ালা নামে পরিচিত তাঁকে ২৯ মে পাঞ্জাবের মানসা জেলায় গুলি করে হত্যা করা হয়। ব্রার লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সদস্য এবং সে এই হত্যার দায় স্বীকার করেছে।

সিধু মুসের দাবি করেছেন যে সিধু মুস ওয়ালা ট্যাক্স হিসাবে সরকারকে ২ কোটি টাকা দিতেন, কেন্দ্রীয় সরকারকে এই  তথ্যের জন্য পুরস্কার ঘোষণা করলে গ্যাংস্টারের গ্রেপ্তার হতে পারে বলে অনুরোধ করেছিলেন।

তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন, যদি সরকার এত টাকা দিতে না পারে তবে আমি আমার নিজের পকেট থেকে পরিশোধ করব, প্রয়োজনে আমার জমি বিক্রি করাব।

পাঞ্জাব পুলিশ বলেছিল, ব্রারের বিরুদ্ধে একটি রেড কর্নার নোটিশ যা বিদেশে একজন পলাতককে গ্রেপ্তার এবং আটক রাখার অনুমতি দেয়।

পাঞ্জাবের শ্রী মুক্তসর সাহেবের বাসিন্দা সতীন্দরজিৎ সিং ওরফে ব্রার ২০১৭ সালে স্টুডেন্ট ভিসায় কানাডায় গিয়েছিলেন এবং তিনি লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের একজন সক্রিয় সদস্য।তথ্য এবিপি থেকে সংগৃহীত।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token