সাত মাসেও অপরিবর্তিত পেট্রোল-ডিজেলের দাম, শেষ বড় ওঠানামা দেখা গিয়েছিল মে মাসে

Spread the love

বেঙ্গালুরু, মুম্বাই, দিল্লি, চেন্নাই, নয়ডা, কলকাতা সহ অন্যান্য শহরে সর্বশেষ জ্বালানীর হার দেখুন

নয়াদিল্লী ১৪ ডিসেম্বর : পেট্রোল-ডিজেলের দাম বুধবারও অপরিবর্তিত রয়েছে। গত সাত মাসে জ্বালানির দামে কোনো পরিবর্তন হয়নি।

তেল বিপণন সংস্থাগুলি প্রতিদিন সকাল ৬ টায় জ্বালানীর দাম সংশোধন করে। দেশব্যাপী জ্বালানির দামের শেষ বড়  ওঠানামা মে মাসে দেখা গিয়েছিল।

কেন্দ্র যখন পেট্রোলের উপর আবগারি শুল্ক প্রতি লিটারে 8 টাকা এবং ডিজেলে প্রতি লিটারে ৬ টাকা কমিয়েছিল।

নতুন দিল্লিতে পেট্রোল এবং ডিজেলের খুচরা মূল্য যথাক্রমে ৯৬.৭২ টাকা এবং ৮৯.৬২ টাকা প্রতি লিটার, মুম্বইতে পেট্রোল এবং ডিজেলের দাম ১০৬.৩১ টাকা এবং ৯৪.২৭ টাকা প্রতি লিটার, চেন্নাইয়ে পেট্রোল এবং ডিজেলের দাম  যথাক্রমে ১০২.৬৩ টাকা এবং ৯৪.২৪ টাকা প্রতি লিটার, কলকাতায় ১০৬.০৩ এবং ডিজেল ৯২.৭৬ টাকা প্রতি লিটার এবং নয়ডাতে ডিজেল ৮৯.৯৬ টাকা এবং পেট্রোল ৯৬.৭৯ টাকা।

ফাইল ছবি।

পাবলিক সেক্টরের তেল বিপণন সংস্থাগুলি (ওএমসিএস) আন্তর্জাতিক বেঞ্চমার্ক মূল্য এবং বৈদেশিক বিনিময় হারের সাথে সামঞ্জস্য রেখে জ্বালানির দাম সংশোধিত করে।

 ওএমসিগুলির মধ্যে রয়েছে ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (বিপিসিএল), ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল) এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল)।

রাজ্য থেকে রাজ্যে ভ্যাট এবং মালবাহী চার্জের মতো স্থানীয় করের পার্থক্য বিভিন্ন শহরে পেট্রোল এবং ডিজেলের দামকে প্রভাবিত করে।

নাগরিকরা তাদের নিজ নিজ শহরে জ্বালানি মূল্য পরীক্ষা করতে একটি এসএমএস পাঠিয়ে সহজেই জেনে নিতে পারে।

ইন্ডিয়ান অয়েল গ্রাহকরা তাদের ফোনে RSP টাইপ করতে পারেন এবং 9224992249 নম্বরে একটি SMS পাঠাতে পারেন, অন্যদিকে হিন্দুস্তান পেট্রোলিয়াম গ্রাহকদের HPPRICE টাইপ করতে হবে এবং 9222201122 নম্বরে একটি SMS পাঠাতে হবে। ভারত পেট্রোলিয়াম গ্রাহকদের RSP টাইপ করতে হবে এবং 9223112222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token