কুরহানি উপনির্বাচনে খারাপ ফলাফলের প্রভাব! বিহারের মহাগঠবন্ধন নেতা হবেন তেজস্বী : নীতীশ কুমার

Spread the love

পাটনা, ১৪ ডিসেম্বর : বিহারের ২০২৫ সালের বিধানসভা নির্বাচনের জন্য মহাগঠবন্ধনের আগে থেকেই নেতা নির্বাচন করে রাখলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

জে ডি (ইউ) নেতা বিহারের মুখ্যমন্ত্রী সোমবার ২০২৫ সালের বিধানসভা নির্বাচনে রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) ডেপুটি তেজস্বী যাদবের নেতৃত্বে মহাগঠবন্ধন লড়বে ঘোষণা করেন।

বিহার বিধানসভায় মহাগঠবন্ধন নেতাদের বৈঠকের পর এই বিবৃতি জারি করা হয়েছে। সভায় তেজস্বী যাদব, জিতন রাম মাঞ্জি, অজিত শর্মা, মাহবুব আলম এবং অন্যান্য মহাগঠবন্ধন নেতারা উপস্থিত ছিলেন।

সেই সঙ্গে নীতীশ জানিয়ে দেন, দেশের প্রধানমন্ত্রী হওয়ার তাঁর কোনো উচ্চাকাঙ্ক্ষা নেই। তাঁর উচ্চাকাঙ্ক্ষা একটাই  বিজেপিকে পরাজিত করা এবং কেন্দ্র থেকে সরিয়ে দেওয়া।

নীতীশ বলেন, বিহার এবং বিহারী জনগণের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি, ভবিষ্যতে ভাল কাজ চালিয়ে যাওয়ার পালা তেজস্বী যাদবের।

নীতীশ কুমার আগেই প্রকাশ্যে বলেছিলেন ভবিষ্যতে তরুণ প্রজন্মের নেতা তেজস্বী যাদবকে প্রচার করতে চান, এখন বিধানসভায়ও তা জানিয়েছেন।

নীতীশ কেন্দ্র-স্তরের রাজনীতিতে আগ্রহী। এমনকি তার জেডি-ইউ এবং আরজেডি দলের নেতারাও বলেছেন যে নীতীশ কুমার ভারতের প্রধানমন্ত্রী হওয়ার সমস্ত যোগ্যতার অধিকারী।

তেজশ্বি যাদব, আরজেডি রাজ্য সভাপতি জগদানন্দ সিং এবং জেডি-ইউ পার্লামেন্টারি বোর্ডের চেয়ারম্যান উপেন্দ্র কুশওয়াহার মতে নীতিশ কুমার একজন প্রধানমন্ত্রীর উপাদান।

অন্যদিকে নীতীশ কুমার জানিয়েছেন, তাঁর প্রধানমন্ত্রী হওয়ার কোনো ইচ্ছা নেই।

নীতীশ কুমারের এই ঘোষণা কুরহানি উপনির্বাচনের খারাপ ফলাফলের পরে এসেছিল, সেখানে তার দল পরাজিত হয়েছে।

এর আগে ১০ ও ১১ ডিসেম্বর বর্তমান রাজনৈতিক সঙ্কট নিয়ে আলোচনার জন্য দলের কর্মকর্তা ও সমর্থকদের সাথে একটি উন্মুক্ত অধিবেশন করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

সূত্রের মতে, তিনি কুরহানিতে জেডি-ইউ-এর পারফরম্যান্স নিয়ে অসন্তুষ্ট ছিলেন এবং ফলস্বরূপ দলের কর্মকর্তাদের হতবাক করে তেজস্বী যাদবের নাম ঘোষণা করেছিলেন।

নীতীশ কুমারের এই ঘোষণা ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। বিহারে জনপ্রিয়তা বাড়ছে তেজস্বী যাদবের।

আরজেডি বিধায়ক রাকেশ রওশন বছিলেন বিহারের মানুষ পরিবর্তন দেখতে চায়, নেতৃত্ব তরুণ প্রজন্মের হাতে দেওয়া উচিত।  

এরপর মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের এই ঘোষণা গভীরভাবে প্রশংসিত করেছে। সিপিআইএমএল বিধায়ক মাহবুব আল বলেছেনমহাগঠবন্ধন তেজস্বী যাদবের নেতৃত্বে সমৃদ্ধ হবে।

নীতীশ কুমারও বারবার তেজস্বী যাদবকে উন্নীত করার ইচ্ছা প্রকাশ করেছেন। বিধানসভায় মহাগঠবন্ধন সভার সময় এই ঘোষণার পর অর্থমন্ত্রী তথা জেডি-ইউ নেতা বিজয় কুমার চৌধুরী বলেন তেজস্বী যাদব হবেন আমাদের পরবর্তী সভাপতি। বলেছেন। এদিকে বিজেপি এমএলসি এবং প্রাক্তন প্রতিমন্ত্রী শাহনওয়াজ হুসেন বলেছেন মহাগঠবন্ধনের নেতারা কাল্পনিক খাবার রান্না করছেন। বিহারের জনগণই ঠিক করবে ২০২৫ সালে কে হবেন বিহারের মুখ্যমন্ত্রী।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token