জম্মু ও কাশ্মীরের সমস্ত আউকাফ কমিটি বাতিল? ঘোষণা ওয়াকফ বোর্ডের

Spread the love

শ্রীনগর, ১৯ ডিসেম্বর : জম্মু ও কাশ্মীর ওয়াকফ বোর্ড সমস্ত স্থানীয় আউকাফ কমিটি বাতিল ঘোষণা করেছে। এখন থেকে এই কমিটি গুলোর  জম্মু ও কাশ্মীরে কোনও আইনি প্রভাব বা অবস্থান থাকবে না।

জম্মু ও কাশ্মীর ওয়াকফ বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা এব্যাপারে শনিবার একটি আদেশ জারি করেছেন, যে বোর্ড জম্মু ও কাশ্মীরের সমস্ত মাজার এবং অন্যান্য সম্পত্তির সামগ্রিক নিয়ন্ত্রণ নিয়েছে।

আদেশে স্থানীয় সমস্ত ওয়াকফ বা আউকাফ কমিটিগুলিকে জম্মু ও কাশ্মীর জুড়ে অকার্যকর অ্যাব-ইনটিও হিসাবে গণ্য করা হবে।

ওয়াকফ অ্যাক্টে ১৯৯৫ নতুন জম্মু ও কাশ্মীর (ইউটি) সংবিধানের সাথে জম্মু ও কাশ্মীর (ইউটি) পর্যন্ত প্রসারিত হয়েছে এবং জম্মু ও কাশ্মীরের সমগ্র কেন্দ্রশাসিত অঞ্চলে মুসলিম নির্দিষ্ট ওয়াকফের অধীনে অন্যান্য সম্পদ, সম্পত্তিসহ সমস্ত সামগ্রিক নিয়ন্ত্রণ নিয়েছে।

 বলা হয়েছে যে কেন্দ্রীয় ওয়াডফ অ্যাক্ট 1995 এর বিধানের অধীনে কোনও সমিতি, স্ব-শৈলী স্থানীয় আউকাফ কমিটি,  ব্যবস্থাপনার কোনও আইনি অবস্থান নেই।

এই জাতীয় কোনও কমিটির জম্মু ও কাশ্মীরের ওয়াকফ বোর্ড থেকে বৈধতার কোনও ধরণের নিবন্ধন নেই।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমস্ত স্থানীয় ওয়াকফ, আউকাফ কমিটিগুলিকে জম্মু ও কাশ্মীরে অকার্যকর অ্যাব-ইনটিও হিসাবে গণ্য করা হবে এবং এই জাতীয় স্থানীয় ওয়াকফ কমিটিগুলির যে কোনও ধরণের হস্তক্ষেপ বেআইনি বিবেচিত হবে।  

সমস্ত সরকারী দপ্তর এবং সাধারণ জনগণকে অবহিত করে বলা হয়েছে, যেকোন ওয়াকফ ইউনিটে এই জাতীয় স্থানীয় কমিটির কোন যোগাযোগ বিনোদিত করা যাবে না।  জম্মু ও কাশ্মীর জুড়ে সমস্ত ওয়াকফ ইউনিটে একটি মসৃণ পদ্ধতিগত, স্বচ্ছ এবং আইনগতভাবে কার্যকর ব্যবস্থাপনা ব্যবস্থা নিশ্চিত করার জন্য এই আদেশ জারি করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। (তথ্য জিকে ডেক্স)।  

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token