বিজেপিতে প্রাক্তন তৃণমূল নেতা ও সিপিআইএম বিধায়ক, বামের আসন বণ্ঠনে হতাশ কংগ্রেস!

Spread the love

আগরতলা, ২৮ জানুয়ারি : একটি উল্লেখযোগ্য উন্নয়নে,  ত্রিপুরার প্রাক্তন টিএমসি নেতা সুবল ভৌমিক এবং সিপিআইএম বিধায়ক মোবোশার আলী শুক্রবার বিজেপিতে যোগ দিয়েছেন।

আলী ২০১৮ সালে উত্তর ত্রিপুরার কৈলাসহর কেন্দ্র থেকে বিধানসভায় নির্বাচিত হয়েছিলেন, কিন্তু শুক্রবার মুখ্যমন্ত্রী মানিক সাহার উপস্থিতিতে তাঁরা বিজেপিতে যোগ দেন।

এদিকে সিপিআইএম-এর নেতৃত্বাধীন পাঁচটি বাম দল বুধবার তাদের ৪৭ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে, নতুন মিত্র কংগ্রেসকে ছেড়ে দেওয়া হয়েছে ১৩টি আসন।

এরমধ্যে আলী সহ 8 জন বর্তমান বিধায়ককে বাদ দিয়েছে বাম দল।

কৈলাসহর বিধানসভা কেন্দ্র থেকে আলি ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন, এই আসন এবার কংগ্রেসকে বরাদ্দ করা হয়েছে।

প্রাক্তন চার বারের মুখ্যমন্ত্রী তথা সিপিআইএম-এর পলিটব্যুরোর সদস্য মানিক সরকার দলের নেতা এবং প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরী সহ আরও তিন প্রাক্তন মন্ত্রী তপন চক্রবর্তী, সহিদ চৌধুরী, ভানুলাল সাহাকেও স্বাস্থ্যের কারণে বাদ দিয়েছেন।

কংগ্রেস নেতারা তাদেরকে সামান্য আসন বণ্টন নিয়ে দৃশ্যত বিরক্ত। হতাশ হয়ে কংগ্রেস নেতা এবং দলের একমাত্র বিধায়ক সুদীপ রায় বর্মন বলেছেন যে তারা প্রথমে ২৭টি আসন দাবি করেছিল।

পরে বাম দলগুলির কাছে ২৩টি আসন চেয়েছিল, কিন্তু দেওয়া হয়েছে মাত্র ১৩ আসন। কংগ্রেস নেতার অভিযোগ, বাম দলগুলো তাদের ইচ্ছা ও অভিলাষ অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছে।  কংগ্রেস নেতা বিধায়ক সুদীপ রায় বর্মন বাম দলগুলোর এই আসন বণ্ঠকে কার্যত অস্বীকার করে বলেছেন, আমরা জনগণের ইচ্ছানুযায়ী যাব।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token