রাষ্ট্রপতি ভবনের মুঘল উদ্যানের নাম পরিবর্তন, সরকারকে মায়াবতীর কটাক্ষ!   

Spread the love

উত্তরপ্রদেশ, ৩০ জানুয়ারি : রাষ্ট্রপতি ভবনের বিখ্যাত মুঘল উদ্যানের ‘অমৃত উদ্যান’ নামকরণের একদিন পরে বিএসপি প্রধান মায়াবতী রবিবার সরকারকে কটাক্ষ করে জিজ্ঞাসা করেছেন, নাম পরিবর্তন করে দেশ এবং জনগণের সমস্যা দূর হবে কিনা?

দিল্লির রাষ্ট্রপতি ভবনের বিস্তীর্ণ প্রাঙ্গনে উদ্যানগত স্বর্গ ১৫ একর জুড়ে বিস্তৃত এবং ১৫০ টিরও বেশি জাতের গোলাপ ও টিউলিপ, এশিয়াটিক লিলি, ড্যাফোডিল সহ অন্যান্য শোভাময় ফুলের গর্ব।

হিন্দিতে এক টুইট বার্তায় মায়াবতী বলেন, মুষ্টিমেয় কিছু লোক ছাড়া দেশের সব মানুষই উচ্চ মূল্যস্ফীতি, দারিদ্র্য ও বেকারত্ব ইত্যাদির কারণে মানসিক চাপে ভুগছে। এসব সমস্যার সমাধানে মনোযোগ না দিয়ে চেষ্টা করছে।

ধর্মান্তর, নাম পরিবর্তন, বয়কট এবং ঘৃণামূলক বক্তব্যের মাধ্যমে জনগণের মনোযোগ অন্যায় ও দুঃখজনক।

শনিবার, যখন বিজেপি বলেছিল যে আইকনিক বাগানগুলির নাম পরিবর্তন করা ঔপনিবেশিকতার আরেকটি প্রতীককে ছিন্নভিন্ন করে, বিরোধী দলগুলি সরকারকে এর পরিবর্তে চাকরি তৈরি এবং মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে মনোনিবেশ করার পরামর্শ দিয়েছে।

অন্য একটি টুইটে, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী বলেছেন, রাষ্ট্রপতি ভবনের বিখ্যাত মুঘল উদ্যানের নাম পরিবর্তন করে দেশের এবং এখানকার কোটি কোটি মানুষের প্রতিদিনের জ্বলন্ত সমস্যার সমাধান হবে? সাধারণ জনগণ এটিকে সরকারের ত্রুটি এবং ব্যর্থতা ঢাকতে একটি প্রচেষ্টা হিসাবে বিবেচনা করবে, তিনি বলেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token