৭২ তম সিনিয়র ন্যাশনাল বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ শুরু হল আইজলে

Spread the love

আইজল, ১৫ সেপ্টেম্বর, : মিজরামে সিনিয়র ন্যাশনাল বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ ২০২২ শুরু হয়েছে আইজলে। শেষ হবে ১৬ সেপ্টেম্বর।

জোনাল চ্যাম্পিয়নশিপের পুরুষ ও মহিলা দলের ২৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। একক-লেগ রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে চ্যাম্পিয়নশিপের খেলা হবে।

উভয় বিভাগের জন্য ৭১তম সিনিয়র জাতীয় বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ ২০২১ উত্তর-পূর্ব জোনাল কোয়ালিফায়ার থেকে শীর্ষ ৩ টি দল শিলং-এ হয়েছিল।

ওই খেলা ২০২১ সালের ১৬ থেকে ১৯ ডিসেম্বর আইজলে শুরু হওয়া সিনিয়র ন্যাশনাল বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ ২০২২ –এর উত্তর-পূর্ব অঞ্চলের রাখা হয়। উচ্চ এ গ্রুপের খেলা ১৬ সেপ্টেম্বর শেষ হবে এবং অন্যান্য 4টি অংশগ্রহণকারী দলকে বি গ্রুপে রাখা হবে।

যে দলগুলিকে বি গ্রুপের জন্য রাখা হয়েছে তারা প্রথম রাউন্ডে রাউন্ড-রবিন একক-লেগ লিগ ফর্ম্যাটে খেলবে। এবং প্রতিটি বিভাগ থেকে শুধুমাত্র শীর্ষ দল চূড়ান্ত রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে।

দ্বিতীয় রাউন্ডে ম্যাচগুলো সিঙ্গেল লেগ রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা হবে। দ্বিতীয় রাউন্ড শেষে সর্বোচ্চ সংখ্যক পয়েন্ট পাওয়া দলই হবে চ্যাম্পিয়ন দল।

এবং তারা রাজস্থানের উদয়পুরে অনুষ্ঠিত ৭২তম সিনিয়র জাতীয় বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ, ২০২২-এর চূড়ান্ত রাউন্ডের উত্তর-পূর্ব জোনাল কোয়ালিফায়ার হবে।

মিজোরাম বাস্কেটবল অ্যাসোসিয়েশন ‘এমবিবিএ’ এই চ্যাম্পিয়নশিপের আয়োজক। পুরুষদের বিভাগে, গ্রুপ (এ) মিজোরাম, আসাম এবং নাগাল্যান্ড খেলবে এবং গ্রুপ ‘বি’ থেকে বাছাইপর্বের মধ্যে রয়েছে মেঘালয়, মণিপুর, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশ। মহিলাদের বিভাগে,  গ্রুপ (এ) আসাম, মণিপুর, এবং মিজোরামের দল এবং গ্রুপ (বি) থেকে বাছাইপর্বের দলগুলি নিয়ে গঠিত যার মধ্যে নাগাল্যান্ড, মেঘালয়, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশ রয়েছে৷

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token