শিবসেনার নাম-প্রতীক ক্রয়ে ২ হাজার কোটি টাকার চুক্তি! চাঞ্চল্যকর দাবি সঞ্জয় রাউত-এর!!  

Spread the love

মুম্বাই, ১৯ ফেব্রুয়ারি : শিবসেনার উদ্ধব বালাসাহেব ঠাকরে গোষ্ঠীর সঞ্জয় রাউত রবিবার দাবি করেছেন যে শিবসেনা দলের নাম এবং প্রতিক ‘তীর-ধনুক’ কেনার জন্য এখন পর্যন্ত ২০০০ কোটি টাকার চুক্তি হয়েছে।

কিন্তু মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবিরের বিধায়ক সদা সারভাঙ্কর এই দাবি খারিজ করে পাল্টা  প্রশ্ন করেছেন, সঞ্জয় রাউত কি একজন ক্যাশিয়ার?

রাউত একটি টুইটে দাবি করেছেন যে ২,০০০ কোটি রুপি একটি প্রাথমিক চিত্র এবং এটি ১০০ শতাংশ সত্য। তিনি সাংবাদিকদের আরও বলেন, ক্ষমতাসীনদের ঘনিষ্ঠ একজন নির্মাতা তার সঙ্গে এই তথ্য শেয়ার করেছেন।

রাজ্যসভার সদস্য বলেছেন যে তার দাবি প্রমাণ দ্বারা সমর্থিত যা তিনি শীঘ্রই প্রকাশ করবেন।

নির্বাচন কমিশন শুক্রবার একনাথ শিন্ডের নেতৃত্বাধীন দলটিকে আসল শিবসেনা হিসাবে স্বীকৃতি দিয়েছে এবং ‘তীর-ধনুক’ নির্বাচনী প্রতীকও বরাদ্দ করার নির্দেশ দিয়েছে।

সংগঠনের নিয়ন্ত্রণের জন্য দীর্ঘস্থায়ী যুদ্ধের বিষয়ে ৭৮-পৃষ্ঠার একটি আদেশে ইসি উদ্ধব ঠাকরে দলটিকে রাজ্যের বিধানসভা উপনির্বাচন শেষ না হওয়া পর্যন্ত “জ্বলন্ত মশাল” নির্বাচনী প্রতীক বরাদ্দ রাখার অনুমতি দিয়েছিল।

রাউত রবিবার বলেছেন, শিবসেনা নামটি “ক্রয়” করার জন্য ২,০০০ কোটি রুপি একটি ছোট পরিমাণ নয়।

ইসির সিদ্ধান্ত একটি চুক্তি, তিনি অভিযোগ করেন।

তিনি বলেছেন আমার কাছে নির্ভরযোগ্য তথ্য আছে, শিবসেনার নাম এবং তার প্রতীক পেতে ২০০০ কোটি টাকার চুক্তি হয়েছে।

এটি একটি প্রাথমিক পরিসংখ্যান এবং ১০০ শতাংশ সত্য। খুব শীঘ্রই অনেক কিছু প্রকাশ করা হবে। রাউত টুইট করেছেন, দেশের ইতিহাসে এর আগে কখনও ঘটেনি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে বিরুদ্ধ মতাদর্শের লোকদের পা  চাটা নিয়ে আক্রমণের প্রতিউত্তরে পাল্টা প্রশ্ন করেন, বর্তমান মুখ্যমন্ত্রী কী চাটছেন?

মহারাষ্ট্রের মানুষ শাহ যা বলছেন তা গুরুত্ব দেয় না। বর্তমান মুখ্যমন্ত্রীর ছত্রপতি শিবাজী মহারাজের নাম নেওয়ার অধিকার নেই।

শাহ শনিবার বলেছেন যে, যারা ‘তরু চাটা’ বেছে নিয়েছে তারা খুঁজে পেয়েছে, ইসি একনাথ শিন্ডের নেতৃত্বাধীন দলটিকে আসল শিবসেনা হিসাবে ঘোষণা করে ‘তীর-ধনুক’ দেওয়ার সত্য কোন দিকে ছিল।

উদ্ধব ঠাকরের নাম না নিয়ে, শাহ আরও জোর দিয়েছিলেন যে ২০১৯ সালের বিধানসভা নির্বাচন পর্যন্ত মুখ্যমন্ত্রীর পদ ভাগ করে নেওয়ার বিষয়ে কোনও চুক্তি হয়নি।

২০১৯ সালের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর শিবসেনা বিজেপির সাথে তার জোট ভেঙে দাবি করেছে, মুখ্যমন্ত্রীর পদ ভাগ করে নেওয়ার প্রতিশ্রুতি প্রত্যাখ্যান করে।

উদ্ধব ঠাকরে পরবর্তীকালে জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি এবং কংগ্রেসের সাথে মহা বিকাশ আঘাদি নেতৃত্ব দেওয়ার জন্য জোটবদ্ধ হন, শিন্ডে বিদ্রোহ করার পরে গত বছরের জুনে ভেঙ্গে পড়ে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token