মহিলা প্রিমিয়ার লিগ

Spread the love

‘আরসিবি’ মহিলা ক্রিকেটারদের মানসিক সাহায্যে মাঠে টেনিস কিংবদন্তি সানিয়া মির্জা

খেলার সংবাদ, ৪ মার্চ : টেনিস কিংবদন্তি সানিয়া মির্জা ক্রিকেট সম্পর্কে তেমন কিছু জানেন না।

কিন্তু গত দুই দশকের একজন অভিজাত ক্রীড়াবিদ হিসেবে তিনি মনে করেন যে, উদ্বোধনী মহিলা প্রিমিয়ার লীগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা ক্রিকেটারদের মানসিক দিক মোকাবেলা করতে সাহায্য করতে পারেন।

শনিবার মুম্বাইয়ে গুজরাট জায়ান্টস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে ওপেনারের সাথে শুরু হওয়া ডব্লিউপিএল -এর জন্য আরসিবি মেন্টর হিসাবে সানিয়াকে নিয়োগ করেছে।

ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধনার নেতৃত্বে আরসিবি রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে।

সানিয়াকে আরসিবি কন্টিনজেন্টের সাথে কথা বলতে দেখা গেছে, যার ভিডিও ফ্র্যাঞ্চাইজির অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে।

তিনি বলেছেন, আমি ক্রিকেট সম্পর্কে কিছুই জানি না। যখন আমাকে পরামর্শদাতা করা হয়েছিল আমি ভেবেছিলাম কী করতে যাচ্ছি, আমি মেয়েদের সাথে কী কথা বলতে যাচ্ছি।

 সম্প্রতি অবসর নিয়েছি, তাই ভাবছিলাম আমার জীবনের পরবর্তী পদক্ষেপ হবে আশেপাশে এবং ভারতে মহিলা ক্রীড়াবিদদের সাহায্য করার চেষ্টা করা।

সানিয়া বলেছিলেন, যে কোনও খেলায় আমি গত ২০ বছর ধরে যে জিনিসগুলির মধ্য দিয়ে চলেছি তার মানসিক দিকটি নিয়ে সহায়তা করা।

একজন খেলোয়াড়ের কাছে তার অবসর নেওয়া কতটা কঠিন ছিল জানতে চাইলে সানিয়া বলেন, আমি আসলে প্রস্তুত ছিলাম।

আমার একটি ছেলে আছে যার বয়স ৪ বছর এবং সত্যি বলতে গত এক বছর আমার জন্য কঠিন ছিল।

আমার তিনটি অস্ত্রোপচার হয়েছে।

সানিয়া বলেছেন, পরামর্শদাতা হিসাবে তার ভূমিকা হবে আরসিবিকে তাদের প্রথম ডব্লিউপিএল শিরোপা যাত্রায় সহায়তা করা।

বলেন, আমি খেলাধুলায় ছিলাম স্বতন্ত্র, তাই ফটোশুট, মিডিয়ার মনোযোগ সবকিছু আমি নিজেই পরিচালনা করেছি। ভেবেছিলাম আমি আসলে মেয়েদের কিছু দিতে পারি।

চাপ অনুভব করা স্বাভাবিক, তবে আপনাকে কেবল এটির সাথে কীভাবে মোকাবিলা করতে হবে তা জানতে হবে, আওয়াজকে কিছুটা আটকাতে হবে, কারন ভারতীয় মিডিয়া শক্ত।

সংগ্রাম প্রতিটি খেলোয়াড়ের জীবনের অংশ এবং পার্সেল বলে উল্লেখ করে সানিয়া আরসিবি খেলোয়াড়দের ক্রিকেট খেলা শুরু করার পিছনে তাদের লক্ষ্য মনে করিয়ে দেন।

তিনি বলেছেন, সব কিছুতেই সংগ্রাম আছে। আমরা কোর্ট পেতাম না, গোবর ভিত্তিক কোর্ট করতাম।

আমাদের কোচ ছিল না, যে কোচ ছিলেন তারা বিশেষজ্ঞ ছিলেন না। তারপরে মেয়েদের স্বাভাবিক সংগ্রাম হয় চ্যাম্পিয়ন, যারা প্রতিকূল পরিস্থিতিতেও জয়ী হয়।

একজন ক্রীড়াবিদ হিসেবে আমাদের কাজ হচ্ছে পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করা। আপনি সেই দিন যেভাবে পারফর্ম করেন ঠিক ততটাই ভালো।

চ্যাম্পিয়ন হল যারা সব সময় জিতছে না, চ্যাম্পিয়ন হল তারা যারা জিতছে যখন তারা ভাল খেলছে না। সানিয়া তার প্রথম দিনেই দলের সাথে শেষ করেছিলেন, বলেছেন আপনাকে মনে রাখতে হবে কেন আপনি ক্রিকেট খেলতে শুরু করেছিলেন, কারণ আপনি খেলাটি ভালবাসেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token