ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট মাঠে সেরা নয়, উন্নত বিশ্ব গড়ে তুলছে : আলবেনিজ

Spread the love

নতুনদিল্লী, ১০ মার্চ : ভারত-অস্ট্রেলিয়া মহান বন্ধু, উভয় পক্ষই অংশীদারিত্বকে শক্তিশালী করে তুলছে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবেনিজ শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে আলোচনার আগে বলেছেন।

আলবেনিজ বলেছেন যে ভারত এবং অস্ট্রেলিয়া বিশ্বের সেরা দল হওয়ার জন্য ক্রিকেট মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছে তবে দুটি দেশ একসাথে একটি উন্নত বিশ্ব গড়ে তুলছে।

আজ সকালে রাষ্ট্রপতি ভবনে তাকে আনুষ্ঠানিক স্বাগত জানানোর পর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী এই মন্তব্য করেন।

আমেদাবাদ এবং মুম্বাইতে তার ব্যস্ততা শেষ করে বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লি পৌঁছেছেন আলবেনিজ।

বৃহস্পতিবার সকালে মোদী এবং আলবানিজ আহমেদাবাদে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চতুর্থ টেস্ট ম্যাচ দেখেছেন।

অস্ট্রেলিয়া এবং ভারত মহান বন্ধু আমরা অংশীদার, আমরা সেই অংশীদারিত্বকে প্রতিদিন আরও শক্তিশালী করে গড়ে তুলছি আলবেনিজ বলেছেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেছেন ক্যানবেরা সংস্কৃতি, অর্থনৈতিক সম্পর্কের ক্ষেত্রে ও নিরাপত্তায় আরও শক্তিশালী সম্পর্ক গড়ে তুলতে ভারতের সাথে সহযোগিতা করতে চায়।

আমরা বিশ্বের সেরা হওয়ার জন্য ক্রিকেট মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছি কিন্তু একসাথে আমরা একটি উন্নত বিশ্ব গড়ে তুলছি তিনি বলেন।

আলবেনিজরাও রাজঘাট পরিদর্শন করেন এবং মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

তাদের আলোচনায় মোদি, আলবেনিজ বাণিজ্য, বিনিয়োগ, প্রতিরক্ষা এবং গুরুত্বপূর্ণ খনিজগুলির ক্ষেত্রে সামগ্রিক দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়ানোর দিকে মনোনিবেশ করবেন বলে আশা করা হচ্ছে।

এই অঞ্চলে চীনের সামরিক দৃঢ়তা নিয়ে ক্রমবর্ধমান উদ্বেগের মধ্যে দুই নেতা ইন্দো-প্যাসিফিকের পরিস্থিতি পর্যালোচনা করবেন বলে আশা করা হচ্ছে, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা জানিয়েছেন।

ভারত সফরের কয়েকদিন আগে আলবেনিজ বলেছেন যে একটি শক্তিশালী ভারত-অস্ট্রেলিয়ার অংশীদারিত্ব আঞ্চলিক স্থিতিশীলতার জন্য ভাল এবং এর অর্থ আরও বাণিজ্য ও বিনিয়োগ।

গত বছরের মে মাসে প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই তার প্রথম ভারত সফর। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর শেষ ভারত সফর ছিল ২০১৭ সালে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token