খলিস্তানপন্থী নেতা গ্রেফতার, পাঞ্জাবে ১৪৪ ধারা জারি : ইন্টারনেট বন্ধ

Spread the love

জাসান, বাথিন্ডা, ১৮ মার্চ : খলিস্তানপন্থী অমৃতপাল সিংয়ের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপের পর রাজ্য জুড়ে সতর্কতা জারি করা হয়েছে।

পাঞ্জাবের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে রাজ্যের বিভিন্ন জেলায় ১৪৪ ধারা জারী করে পুলিশি পদক্ষেপ কঠোর করা হয়েছে।

সতর্কতা হিসাবে অবরোধ করে সন্দেহজনক যানবাহন ও লোকজনের তল্লাশি শুরু হয়েছে, বন্ধ করে দেওয়া হয়েছে সমগ্র রাজ্যে ইন্টারনেট পরিশেবাও।

এসএসপি বাথিন্দা গুলনীত সিং খুরানার পক্ষ থেকে সমস্ত জেলা স্টেশন ইনচার্জদের তাদের নিজ নিজ এলাকায় সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে, বাটিন্ডা জেলায় শান্তি বজায় রাখতে পুলিশ শনিবার সন্ধ্যায় জেলাজুড়ে পতাকা মিছিল বের করে।

এই পতাকা মিছিলে পাঞ্জাব পুলিশ ছাড়াও বিএসএফ এবং সিআরএফ জওয়ানরাও অংশ নেন। একই সময়ে বাটিন্ডা পুলিশ জেলা জুড়ে প্রায় ১৬টি নাকা চেকিং স্থাপন করেছে।

উল্লেখযোগ্য যে, পাঞ্জাবে চলমান G-20 সম্মেলনের পরিপ্রেক্ষিতে প্রতিটি কোণে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছিল।

জানাগেছে অমৃতপাল সিং শনিবার বাথিন্ডার চৌকে গ্রামে অনুষ্ঠিত অমৃত সঞ্চার সমারোহে অংশ নেওয়ার কথা ছিল।

অমৃতপাল সিংয়ের আগমনের আগেও বাথিন্ডা পুলিশ হাই অ্যালার্টে ছিল এবং পুলিশ তার রুট অবরোধ করে।

একই পয়েন্টগুলিতে বিএসএফ জওয়ানদের মোতায়েন করা হয়েছিল, কারণ বাথিন্ডার কিছু হিন্দু সংগঠন অমৃতপালের বাটিন্ডায় আগমনের বিরুদ্ধে প্রতিবাদ করার কথা ছিল।

এদিকে হিন্দু সংগঠনের কিছু নেতা সমর্থকদের সাথে জিদা গ্রামের টোল প্লাজায় পৌঁছেছিলেন, কিন্তু বাটিন্ডায় পৌঁছানোর আগেই শনিবার বিকেলে জলন্ধরের নাকোদর শহরের কাছে থেকে খালিস্তান সমর্থকদের গ্রেপ্তার করে পাঞ্জাব পুলিশ।

 অমৃতপালের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপের পর পাঞ্জাবের পরিবেশ উত্তেজনাপূর্ণ হতে না পারে এই আশংকায় পুলিশকে সতর্ক এবং সমস্ত জেলায় নিরাপত্তা জোরদার করা হয়।

শহরে আসা সমস্ত রাস্তা বন্ধ করে অবরোধ করা হয়।

এমনকি সীমান্ত এলাকায় সন্দেহজনক যানবাহন ও লোকজনের কড়া তল্লাশি এবং অবরোধের জন্য পুলিশ ভারী নিরাপত্তা কর্মী মোতায়েন করেছে।

আধাসামরিক বাহিনীর সাথে পুলিশ শহরের প্রায় দুই ডজন জায়গায় অবরোধ গড়ে তুলে এবং এর সঙ্গে পতাকা মিছিল বের করা হয়।

কারও সঙ্গে যাতে যোগাযোগ করা না যায় সেজন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

অন্যদিকে হরিয়ানা এবং রাজস্থান সংলগ্ন সমস্ত রুটের নাকাগুলিতে ভারী পুলিশ বাহিনী মোতায়েন করে সমস্ত সন্দেহভাজনদের তদন্ত করা হচ্ছে।

পুলিশও শহরের বাসিন্দাদের শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছে।

হিন্দু মহা সংগঠনের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে অমৃতপালকে বাথিন্ডায় আসতে দেওয়া হবে না, যদি এমন হয় তাহলে হিন্দু সংগঠনগুলির সাথে মুখোমুখি সংঘর্ষ হবে এবং প্রশাসন দায়ী থাকবে।

হিন্দু সংগঠন শিবসেনা সীমান্তের ওপারে লড়াইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিল, যার কারণে পুলিশ কঠোর নিরাপত্তা ব্যবস্থা করে।

বাথিন্দা জেলা ম্যাজিস্ট্রেট শওকত আহমেদ পারে বলেছেন যে জেলায় ১৪৪ ধারা বলবৎ রয়েছে, তবে এখন এটি আরও কঠোরভাবে প্রয়োগ করা হবে।

তিনি জানান, ইতিমধ্যেই পাঁচ বা তার বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এই আদেশ ৩১ মার্চ পর্যন্ত জেলায় বলবৎ থাকবে এবং অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token