শীঘ্রই বিজেপি কর্ণাটক নির্বাচনের প্রার্থীদের তালিকা প্রকাশ করবে : ইয়েদুরাপ্পা

Spread the love

বেঙ্গালুরু, ৮ এপ্রিল : কর্ণাটক বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণায় বিজেপি থেকে কংগ্রেস এগিয়ে রয়েছে।

ভারতীয় জাতীয় কংগ্রেস ইতিমধ্যেই তাদের দ্বিতীয় প্রার্থী তালিকা ঘোষণা করেছে, কিন্তু বিজেপি এখন তাদের প্রার্থী তালিকা ঘোষণা না করতে পেরে কংগ্রেস থেকে এক্ষেত্রে পিছিয়ে রয়েছে।

তবে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পা বলেছেন। বিজেপি শীঘ্রই কর্ণাটকের বিধানসভা নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশ করবে।

বিএস ইয়েদুরাপ্পা বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির সভায় যোগ দিতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাইয়ের সাথে দিল্লী রয়েছেন।

দিল্লি যাওয়ার আগে তিনি বলেছেন যে দল শীঘ্রই ২২৪ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করবে।

ইয়েদুরাপ্পা বলেছেন, যত তাড়াতাড়ি সম্ভব আমরা সব আসন চূড়ান্ত করব।

প্রাক্তন মন্ত্রী বিনয় কুলকার্নিকে প্রার্থী করার কংগ্রেস দলের সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে ইয়েদুরাপ্পা বলেন, এটি একটি অভ্যন্তরীণ লড়াই।

আসাদুদ্দিন ওয়াইসির নেতৃত্বাধীন এআইএমআইএম কর্ণাটকের এসডিপিআই এর সাথে জেডিএস নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা সম্পর্কে প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন ফলাফল প্রভাবিত হবে। তবে এটা বিজেপিকে প্রভাবিত করবে না।

ইয়েদুরাপ্পা বলেছেন, বিজেপি কর্ণাটকে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে এবং দল একশ শতাংশ সরকার গঠন করতে যাচ্ছে।

বিরোধী কংগ্রেস এবং জনতা দল সেকুলার এ পর্যন্ত যথাক্রমে তাদের ১৬৬ এবং ৯৩ জন প্রার্থী ঘোষণা করেছে।

কিন্তু রাজ্যের ক্ষমতাসীন বিজেপি কর্ণাটকের ২২৪ আসনের বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থীদের প্রথম তালিকা এখনও ঘোষণা করেনি।

উল্লেখ্য যে ২২৪-সদস্যের কর্ণাটক বিধানসভায় এনডিএ-র ১১৯ জন বিধায়ক রয়েছে, তবে এবার বর্তমান বিধায়কদের ৪০ শতাংশের টিকিট পরিবর্তন করা হবে।

দক্ষিণের রাজ্যগুলোর মধ্যে কর্ণাটকই একমাত্র রাজ্য যেখানে বিজেপি সরকার রয়েছে এবং   টানা দ্বিতীয় মেয়াদে সরকার গড়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করছে বিজেপি।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token