রাজনৈতিক উদ্দেশ্যে আইনের শাসন নিয়ে খেলা গণতন্ত্রের জন্য ঠিক নয়, আতিক হত্যার পর : প্রিয়াঙ্কা

Spread the love

নয়াদিল্লী, ১৬ এপ্রিল : অপরাধীদের কঠোরতম শাস্তি দেওয়া উচিত তবে তা দেশের আইন অনুসারে, কোনও রাজনৈতিক উদ্দেশ্যে আইনের শাসন নিয়ে খেলা গণতন্ত্রের জন্য ঠিক নয়।

গ্যাংস্টার থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা আতিক আহমেদ ও তার ভাই আশরাফকে গুলি করে হত্যার কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা রবিবার এমন্তব্য করেছেন।

আতিক আহমদ এবং তার ভাই আশরাফকে শনিবার রাতে পুলিশ যখন চেকআপের জন্য প্রয়াগরাজের একটি মেডিকেল কলেজে নিয়ে যাচ্ছিল সেই সময় সাংবাদিক জাহির করা তিন ব্যক্তি ফাঁকা রেঞ্জে গুলি করে হত্যা করেছে।

নাম না নিয়ে হিন্দিতে একটি টুইট বার্তায় প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, দেশের আইন সংবিধানে লেখা আছে এবং এই আইনই সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ।

কংগ্রেসের সাধারণ সম্পাদক বলেন, অপরাধীদের কঠোরতম শাস্তি দেওয়া উচিত, তবে তা দেশের আইন অনুযায়ী হওয়া উচিত।

কোনো রাজনৈতিক উদ্দেশ্যে আইনের শাসন এবং বিচারিক প্রক্রিয়া নিয়ে খেলা বা লঙ্ঘন করা আমাদের গণতন্ত্রের জন্য সঠিক নয় প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কা গান্ধী আরও বলেছেন, যারা এই ধরনের কাজ করে এবং যারা তাদের সুরক্ষা দেয় তাকেও দায়ী করা উচিত এবং সেই ব্যক্তির উপর আইন কঠোরভাবে প্রয়োগ করা উচিত।

কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেছেন, আমাদের সকলের প্রচেষ্টা হওয়া উচিত যে দেশে বিচার ব্যবস্থা এবং আইনের শাসন সর্বোচ্চ হোক।

প্রয়াগরাজের কারাগারে বন্দী আহমেদ এবং আশরাফ দুজনেই হাতকড়া পরা অবস্থায় ছিল, ভয়ঙ্কর দৃশ্যগুলি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং টেলিভিশন চ্যানেলগুলিতে ব্যাপকভাবে প্রচারিত হয়েছে।

১৩ এপ্রিল ঝাঁসিতে পুলিশ এনকাউন্টারে নিহত আহমেদের ছেলে আসাদের শেষকৃত্য শ্যুটিংয়ের কয়েক ঘন্টা আগে প্রয়াগরাজে করা হয়েছিল।

প্রয়াগরাজের পুলিশ কমিশনার রমিত শর্মা ঘটনার বিষয়ে সাংবাদিকদের বলেছেন, গ্রেপ্তার হওয়া তিন হামলাকারী সাংবাদিকতার পরিচয়ে এসেছিল।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token