একাগ্রতায় জীবনে সফলতা আসে, প্রজাপিতা ব্রহ্মকুমারীজ-এর ধার্মিক শাখার সমন্বয়ক বিকে রামনাথ ভাই

Spread the love

জুলি দাস, করিমগঞ্জ, ২৫ এপ্রিল : একাগ্রতাই জীবনে সফলতা আসে। করিমগঞ্জে বিভিন্ন জায়গায় অনুপ্রেরণামূলক বক্তব্য বলেছেন প্রজাপিতা ব্রহ্মকুমারীজ-এর ধার্মিক শাখার সমন্বয়ক বিকে রামনাথ ভাই।

একটি পরিবারে কীভাবে সুখ, সমৃদ্ধি আসে এবং চাপমুক্ত থাকা যায়, এ ব্যাপারে নিজের অভিমত তুলে ধরে তিনি বলেন একাগ্রতাই জীবনে সফলতা আসে।

করিমগঞ্জের অনুষ্ঠান শেষ করে ইতিমধ্যে সংগঠনের প্রধান কার্যালয় মাউন্টআবুতে গিয়ে পৌঁছেছেন রামনাথ ভাই।

কুম্ভীরগ্রাম বিমানবন্দরে তাঁকে ছাড়তে উপস্থিত ছিলেন অনুরাধা বেহেনজি এবং অঞ্জলি বেহেনজি।

প্রজাপিতা ব্রহ্মাকুমারীজ করিমগঞ্জ শাখার ইনচার্জ বিকে চম্পা গণ আওয়াজ নিউজ চ্যানেলকে অনুষ্ঠানের বিস্তারিত জানিয়েছেন।

   গত ১৫ এপ্রিল করিমগঞ্জ আসেন বিকে রামনাথ ভাই। আটদিন বিভিন্ন জায়গায় অনুষ্ঠান করেন তিনি।

শনিবার অনুষ্ঠান হয় তারাপুর মনিপুরীবস্তি, করিমগঞ্জ জেলাশাসক কার্যালয়ের কনফারেন্স হল, কেন্দ্রীয় বিদ্যালয়, রোটারি ক্লাব ভবন, করিমগঞ্জ কলেজ, মহর্ষি বিদ্যালয় ছাড়াও সংগঠনের করিমগঞ্জ এবং বদরপুর কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি।

তিনি বলেছেন, রাগ, অভিমান আসলে তা কাটিয়ে উঠতে হবে। মেডিটেশন-এর মাধ্যমে তা সম্ভব।

মিউজিক ছাড়া নীরবেও মেডিটেশন সম্ভব। প্রকৃতির মিউজিক শুনে মেডিটেশন করার অনেক ফল আছে।

চাপমুক্ত থাকারও বিভিন্ন উপায় বলে দিয়েছেন তিনি। রামনাথ ভাই ছাড়াও আগরতলার বিশিষ্ট চিকিৎসক জ্যোতিশ্বর সেন বিভিন্ন অনুষ্ঠানগুলিতে চিকিৎসা সংক্রান্ত বিষয় নিয়ে বক্তব্য রাখেন।

 করিমগঞ্জে বিভিন্ন অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন জেলাশাসক মৃদুল যাদব, উত্তর করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ, পুরপতি রবীন্দ্রচন্দ্র দেব, বিধানসভায় কংগ্রেস বিধায়নি দলের নেতা দেবব্রত শইকিয়া, উপ-পুরপতি সুখেন্দুশেখর দাস, এনসিসির সুবেদার মেজর বিজয় সিং সহ অন্যান্যরা।

   শিলচর রোডের একটি হোটেলে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুপ্রেরণামূলক অনুষ্ঠানের সূচনা হয়। মাউন্টআবু থেকে আসা রামনাথ ভাইকে উত্তরীয়, স্মারক এবং প্রশংসাপত্র তুলে দেন বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token