পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেফতার, পিটিআই-এর দাবি অপহরণ!

Spread the love

ইসলামাবাদ, ৯ মে : পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সভাপতি ইমরান খানকে পাকিস্তানি রেঞ্জার্স গ্রেপ্তার করেছে।

আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টের ভিতর থেকে পাকিস্তান রেঞ্জার্স কর্তৃক গ্রেফতার করা হয়।

তিনি যখন তার বিরুদ্ধে নথিভুক্ত একাধিক মামলায় জামিন চাইতে আসেন সেই সময় তাকে রেঞ্জার্স গ্রেফতার করে।

সুত্রে জানা গেছে যে গ্রেফতারের পর ইমরান খানকে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে ইমরান খানের গ্রেপ্তারের একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যেখানে দেখাগেছে পাক রেঞ্জাররা  তাকে ধাক্কা দিয়ে গাড়িতে বসিয়ে দিচ্ছে।

ইসলামাবাদ হাইকোর্ট প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারের বিষয়টি আমলে নিয়েছে এবং প্রধান বিচারপতি আইজিকে তলব করেছেন।

সেই সঙ্গে ১৫ মিনিটের মধ্যে আইজিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি বলেন, আইজি আদালতে না পৌঁছালে প্রধানমন্ত্রীকে আদালতে আসতে হবে।

এদিকে ইমরান খানকে গ্রেফতারের সময় পাকিস্তানি রেঞ্জার্স ও ইমরান খানের আইনজীবীদের মধ্যে সংঘর্ষ হয়, এতে কয়েকজন আইনজীবী আহত হয়েছেন।

ইমরান খানের দল পিটিআই ভিডিওটি শেয়ার করেছে এবং দাবি করেছে যে আইনজীবী আদালত প্রাঙ্গণে গুরুতর আহত হয়েছেন।

এদিকে ইমরান খানকে গ্রেপ্তারের পর তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পাক রেঞ্জার্সের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছে, বলেছে যে ইমরান খানকে অপহরণ করা হয়েছে।

ইমরান খানকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে বিষয়ে কোনো তথ্য নেই বলে দাবি করেছে পিটিআই।

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর অফিসার মেজর জেনারেল ফয়সাল নাসিরের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছিলেন ইমরান খান। তিনি অভিযোগ করেছিলেন ফয়সাল নাসির তাকে হত্যার চেষ্টা করছে। তবে এর পর পাকিস্তানি সেনাবাহিনী তার বক্তব্যে আপত্তি জানিয়ে তাকে তিরস্কারও করে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token