জম্মুর তিরুপতি বালাজি মন্দিরের জমকালো উদ্বোধন হবে ৪ জুন, সারা দেশে বসবে বালাজি মূর্তি : সুব্বা রেড্ডি

Spread the love

জম্মু, ১২ মে : জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে অবস্থিত মাজিন গ্রামে নির্মাণাধীন তিরুপতি বালাজির বিশাল মন্দিরের দরজা আগামী মাসের 8 জুন প্রার্থনার পরে ভক্তদের জন্য খুলে দেওয়া হবে।

এই মন্দিরের নির্মাণ কাজ শেষ পর্যায়ে। প্রায় ৬২ একর (৪৯৬ কানাল) জমিতে দুই ধাপে নির্মিত বিশাল মন্দিরটির জন্য ৩৩.২২ কোটি টাকা ব্যয় হবে বলে আশা করা হচ্ছে।

অর্থাৎ, এখন সারা বিশ্ব থেকে মাতা বৈষ্ণো দেবীর দর্শনে আসা ভক্তরা ভগবান ভেঙ্কটেশ্বর, যিনি তিরুপতি বালাজি নামেও পরিচিত, দর্শন করতে পারবেন।

ভগবান ভেঙ্কটেশ্বরের এই মন্দির চত্বরে আরও কিছু মন্দির থাকবে।

জম্মুতে নির্মিত তিরুপতি বালাজি মন্দিরকে অন্ধ্রপ্রদেশের ভগবান ভেঙ্কটেশ্বর মন্দিরের হুবহু রূপ দেওয়া হয়েছে।

মূল মন্দিরে যে ভগবান ভেঙ্কটেশ্বরের মূর্তি স্থাপন করা হবে তা বিশেষভাবে আনা হচ্ছে অন্ধ্রপ্রদেশ থেকে।

কাজ করা তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশের শিল্পীদের খোদাই এবং সমস্ত শিল্পকর্ম দেখার মতো। এখানে আসা ভক্তরা অনুভব করবেন যে তারা তিরুপতিতে বসে ভগবান ভেঙ্কটেশ্বরের বিশাল মন্দির দর্শন করছেন।

মন্দির নির্মাণে যে পাথর ব্যবহার করা হচ্ছে তা শুধুমাত্র কর্ণাটক এবং অন্ধ্রপ্রদেশ থেকে এসেছে।

তিরুমালা তিরুপতি দেবস্থানম বোর্ডের চেয়ারম্যান ওয়াইভি সুব্বা রেড্ডি বলেছেন যে, মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধন ৪ জুন শুরু হবে।

এদিন ভক্তদের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হবে।

লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, তিরুমালা তিরুপতি দেবস্থানম বোর্ডের চেয়ারম্যান ওয়াইভি সুব্বা রেড্ডি, নির্বাহী অফিসার ধর্ম রেড্ডির উপস্থিতিতে জম্মুর তিরুপতি বালাজি মন্দির উদ্বোধন করা হবে।

বিশ্বাস ছাড়াও তিরুপতি বালাজি মন্দির জম্মু ও কাশ্মীরের একটি আধ্যাত্মিক কেন্দ্র হিসেবেও গড়ে উঠবে।

টিটিডি বোর্ডের চেয়ারম্যান ওয়াইভি সুব্বা রেড্ডি জম্মুতে মন্দির পরিদর্শন করার সময় বলেছেন যে প্রতিটি রাজ্যে ভগবান ভেঙ্কটেশ্বরের মন্দির প্রতিষ্ঠিত হবে।

জম্মু ও কাশ্মীরের তিরুপতি মন্দিরে তিরুপতিতে যেমন আচার-অনুষ্ঠান করা হয় তেমনই পূজা হবে।

জম্মু ও কাশ্মীরের পরে ভগবান ভেঙ্কটেশ্বরের মহিমান্বিত দরবার হায়দরাবাদ, দিল্লি, কন্যাকুমারী, চিনানি, ভুবনেশ্বর, মুম্বাই, রায়পুর এবং আহমেদাবাদেও অনুষ্ঠিত হবে। যেখানে একই ভাবে তিরুপতি বালাজির মন্দিরের বিশাল নির্মাণ করা হবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token