ধর্মনগরে বিদ্রোহী কবির ১২৫ তম জন্ম জয়ন্তীতে কবি প্রণাম, সাংস্কৃতিক অনুষ্ঠান

Spread the love

রত্নদীপ চক্রবর্ত্তী, ধর্মনগর : ধর্মনগরে একটি মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হল বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্ম জয়ন্তী।

উত্তরত্রিপুরার জেলা সদর ধর্মনগরে মহকুমা তথ্য ও সাংস্কৃতি, ধর্মনগর পুরপরিষদ, জেলা বিদ্যালয় শিক্ষা দপ্তর ও নজরুল জন্মজয়ন্তী উদযাপন কমিটির উদ্যোগে বিবেকানন্দ শার্ধ শতবার্ষীকী ভবনে কবি প্রণাম অনুষ্ঠানে বিদ্রোহী কবির জন্ম জয়ন্তী উদযাপন করা হয়।

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ধর্মনগরের বিধায়ক তথা রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধর্মনগর পুর পরিষদের চেয়ারপারসন প্রদ্যুত দে সরকার, বিশিষ্ট সমাজসেবী তথা ভারতীয় জনতা পার্টির ধর্মনগর মন্ডলের মন্ডল সভাপতি শ্যামল নাথ।

এছাড়াও এই অনুষ্ঠানে ছিলেন উত্তরত্রিপুরা জেলা তথ্য ও সাংস্কৃতি বিষয়ক কার্যালয়ের সহ-অধিকর্তা চন্দন সরকার, বিশিষ্ট প্রাবন্ধিক ও সাংবাদিক সমর চক্রবর্ত্তী, উত্তর ত্রিপুরা জেলা শিক্ষা আধিকারিক সনৎ কুমার নাথ সহ অন্যান্যরা।

এই অনুষ্ঠানে ধর্মনগরের বিভিন্ন সাংস্কৃতিক দল অংশগ্রহণ করে এবং তাদের উপস্থাপনা পরিবেশন করেন।

অনুষ্ঠানে বিদ্রোহী কবিকে শ্রদ্ধা জানিয়ে শিল্পীরা নৃত্য, সংগীত ও আবৃত্তি পরিবেশন করে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল শিল্পীদের মায়েদের দ্বারা পরিবেশিত নৃত্য ও সংগীত পরিবেশন।

ধর্মনগরের বিধায়ক বিশ্ববন্ধু সেনের উপদেশে ও নজরুল জন্ম জয়ন্তী কমিটি একটি সিদ্ধান্ত নেয় যে এবার শিল্পীদের পাশাপাশি শিল্পীদের অভিভাবীকারাও মঞ্চে অনুষ্ঠান পরিবেশন করবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিশ্ববন্ধু সেন বলেন ধর্মনগর শিল্প সংস্কৃতির শহর, এই শহরের শিল্পীরা প্রতিনিয়ত তাদের শিল্প উপস্থাপন করছে এবং শহর তথা গোটা রাজ্যেরনাম উজ্জ্বল করছে। একই সাথে অভিভাবীকাদের ভেতরের শিল্প সত্তাকে পুনরায়  প্রস্ফুটিত করতেই এই উদ্যোগ।  আজকের অনুষ্ঠানে ধর্মনগরের শিল্পীদের ও দর্শকদের ভারি উপস্থিতি ছিল।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token