নাগরিক সচেতনতায় রামকৃষ্ণনগরে জেলা পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত হল সভা

Spread the love

শ্যামল আচার্য, রামকৃষ্ণনগর : রামকৃষ্ণনগর নেতাজিবাগ প্রাঙ্গণে করিমগঞ্জ জেলার ডেপুটি পুলিশ সুপারের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় এই সচেতনতা সভা।

সড়ক নিরাপত্তা, নেশাদ্রব্য, বাল্য বিবাহ এবং ফাইনান্সিয়াল ব্যাংকিং ফ্রড এই চারটি বিষয় নিয়ে বিশেষ করে আলোচনা করা হয়।

সড়ক নিরাপত্তা নিয়ে করিমগঞ্জ ডেপুটি পুলিশ সুপার বলেন যে দূর্ঘটনা ঘটার আগে তার কারন জানা যায় না, তাই কখন দূর্ঘটনা ঘটবে কেউ বলতে পারবেনা।

তবে সজাগ সচেতন থাকলে অনেক সময় মারাত্মক আঘাত থেকে বাঁচা যায়। যেমন বাইক দূর্ঘটনার ফলে বেশীরভাগ মাথায় আঘাত লাগে।

ওই সময় হেলমেট থাকলে অনেকটা বাঁচার সম্ভাবনা থাকে।

প্রতিদিন হাজার হাজার মানুষ সড়ক দুর্ঘটনায় মারা যাচ্ছে, একটু সজাগ ও সচেতন হলে এর থেকে পরিত্রাণ কিছুটা হলেও পাওয়া যেথে পারে।

রামকৃষ্ণ নগরে সড়ক দুর্ঘটনা এড়াতে সজাগ ও সচেতন করার লক্ষ্যে আয়োজিত সভায় এভাবেই নিজের বক্তব্য তুলে ধরেন উপস্থিত বক্তারা।

সকলেই বাইক ও অটো চালকদের সজাগ হওয়ার পাশাপশি সবাইকে ট্রাফিক আইন মেনে যানবাহন চলাচলের আহ্বান জানান তাঁরা।

 বলেন যে জীবনের চাইতে মূল্যবান কিছুই নেই, তাই প্রতিযোগিতা না করে প্রয়োজনীয় কাজে বাইক ব্যাবহার করতে।

নেশাজাতীয় দ্রব্যের প্রসঙ্গে বিশেষ করে হেরোইন বা ড্রাগসের কথা উল্লেখ করা হয়, এতে এই হেরোইন বা ড্রাগস কতটুকু বিষাক্ত সেটা সবাইকে জানিয়ে দেওয়া হয়।

ডেপুটি পুলিশ সুপার বলেছেন যে শুধু পুলিশের অপেক্ষা না করে এসব কাজে নিজের সন্তানদের জড়িত দেখলে মা বাবারা যথা শীগ্রই তার প্রতিকার করতে হবে।

তবেই সমাজ এসব থেকে সুরক্ষিত থাকবে।

এছাড়াও বাল্য বিবাহ থেকে বিরত থাকার পাশাপশি সাইবার অপরাধীর জ্বালে না পরার আহ্বান জানানো হয়েছে।

অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন রামকৃষ্ণনগর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ নিলভ জ্যোতি নাথ। এদিন ডেপুটি পুলিশ সুপার ছাড়াও উপস্থিত ছিলেন রামকৃষ্ণ নগর মন্ডল বিজেপির সভাপতি হিরেশ বিশ্বাস, রামকৃষ্ণ নগর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ নিলভ জ্যোতি নাথ, বিডিও রামকৃষ্ণ নগর, শ্রীনিবাস পাল, হরিনগর জিপি সভাপতি আইনুল হক, রামকৃষ্ণপুর থানার উপদেষ্টা কমিটির সভাপতি চন্ডীচরণ চক্রবর্তী, কো-অপারেটিভ চেয়ারম্যান শংকর পাল সহ অন্যান্যরা।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token