ঈদুল আজহায় আলীগড়ে প্রথমবারের মতো রাস্তায় নামাজ পড়া হয়নি, পর্যবেক্ষণে ছিল ড্রোন

Spread the love

আলীগড় : আলীগড়ে এবার শান্তিপূর্ণভাবে বকরা ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। জেলায় এই প্রথম ঈদগাহের ভেতরে নামাজ আদায় করা হলো।

ঈদগাহের বাইরে কাউকে নামাজ পড়তে দেওয়া হয়নি, ভিড় নিয়ন্ত্রণে ঈদগাহে দুবার নামাজ অনুষ্ঠিত হয়।

ঈদ উপলক্ষে পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা হিসাবে স্পর্শকাতর এলাকায় ড্রোন দিয়ে নজরদারি করা হয়। থানা ছাড়াও অতিরিক্ত দুই শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়।

পাঁচ কোম্পানি পিএসি মোতায়েন করা হয়। বুধবার সন্ধ্যায় ডিআইজি শালভ মাথুর এবং এসএসপি কালানিধি নাইথানি উপরকোট এলাকায় পায়ে হেঁটে টহল দিয়ে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছেন।

ঈদে পুলিশ সদস্যরা দাঙ্গা নিয়ন্ত্রণ সরঞ্জাম, কাঁদানে গ্যাস, দূরবীন, হ্যান্ডসেট ইত্যাদি দিয়ে সজ্জিত ছিল।

এর মধ্যে চারজন সহকারী পুলিশ সুপার, ১৩ জন বিচার বিভাগীয় কর্মকর্তা, ৫০ জন পরিদর্শক, ২৫০ জন সাব-ইন্সপেক্টর, ৩৫০ হেড কনস্টেবল, ২০০০ কনস্টেবল, ৩০০ নারী কনস্টেবল, ২০ কিউআরটি, ১৫০টি ক্লাস্টার মোবাইল টিম মোতায়েন ছিল।

ডিআইজি এবং এসএসপি পুলিশ স্টেশন দেহলিগেট, কোতোয়ালি নগর এবং বান্নাদেবী থানাতে পায়ে হেঁটে টহল দেন।

সংবেদনশীল ও মিশ্র জনবসতিপূর্ণ এলাকায় বিশেষ মনিটরিং ও সতর্কতা অবলম্বনের নির্দেশ দেওয়া হয়েছে।

দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বলেছেন। এই সময়, এসপি সিটি কুলদীপ সিং গুণওয়াত, সিটি ম্যাজিস্ট্রেট চন্দ্রশেখর, সিও ফার্স্ট অভয় কুমার পান্ডে প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএসপি কালানিধি নাইথানি জানিয়েছেন, প্রতিটি পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা ক্ষতিগ্রস্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সব স্টেশন ইনচার্জকে নির্দেশ দেওয়া হয়েছে।  ইন্টারনেট মিডিয়াও মনিটরিং করা হয়।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token