রবিবার হাইলাকান্দি টাউন হলে ডিলিমিটেশনের খসড়ার বিরুদ্ধে সভা, আসছেন বিরোধী ঐক্যের নেতারা

Spread the love

মোস্তাফা এ মজুমদার, হাইলাকান্দি : রবিবার হাইলাকান্দি আসছেন কংগ্রেস, রাইজর দল, সিপিআই, সিপিএম এবং অসম জাতীয় পরিষদ সহ ১২ দলীয় বিরোধী ঐক্যমঞ্চের দল।

হাইলাকান্দিতে করবেন প্রতিবাদী জনসভা।

হাইলাকান্দি জেলা সদরের টাউন হলে বিকেল তিন ঘটিকায় আয়োজিত এই প্রতিবাদী জনসভায় অংশগ্রহণ করবেন রাইজর দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অলক নাথ, বিরোধী দলপতি দেবব্রত শইকিয়া, উপদলপতি রকিবুল হোসেন, অসম জাতীয় পরিষদের সভাপতি লুরিনজ‍্যুতী গগৈ এবং সিপিআই, সিপিএম সহ বিরোধী ঐক্যের নেতৃবৃন্দ।

এনিয়ে আজ হাইলাকান্দিতে এক সাংবাদিক সম্মেলন করে সবাইকে উক্ত সভায় অংশগ্রহণ করার আহ্বান জানান রাইজর দলের জেলা সভাপতি জহির উদ্দিন লস্কর।

রাইজর দলের অন‍্যতম কর্মকর্তা কমরুল ইসলাম বড়ভূইয়া সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বলেন, ডিলিমিটেশনের নামে বরাকবাসীর সঙ্গে যেভাবে বৈষম্য করা হয়েছে তাহা অত্যন্ত দূর্ভাগ্যজনক।

বরাকের দুটি সমষ্টিকে বিলুপ্ত করে ব্রহ্মপুত্র উপত্যকায় বাড়ানো হয়েছে যা বরাকের সমষ্টি পুননির্ধারণে ব‍্যাপক বিসঙ্গতি দেখা গেছে।

ভৌগোলিক সীমারেখার কোন মিল না রেখে সম্পূর্ণ অসাংবিধানিক ও অবৈজ্ঞানিক ভাবে ডিলিমিটেশনের খসড়া প্রকাশ করার অভিযোগ করেন।

২৭ জুন বরাক বনধের মাধ্যমে এর জবাব দিয়েছেন যে এই ডিলিমিটেশনের খসড়া বরাকবাসী মানছে না।

তিনি বলেন, বিগত কিছু দিন ধরে একাংশ দুষ্টচক্র বরাকবাসীর এই ঐক্যবদ্ধ আন্দোলনকে বিপতে পরিচালিত করার জন্য উঠে পড়ে লেগেছে, বিভিন্ন ভাবে সাম্প্রদায়িক রং লাগানোর চেষ্টা করা হয়েছে।

তাই এদিকে কর্ণপাত না করে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, এই লড়াই কোন ব‍্যাক্তি বিশেষের একা লড়াই নয়, এই লড়াই হচ্ছে বরাকবাসীর অস্থীত্বের লড়াই।

তাই রাজনীতির উর্দ্ধে উঠে ঐক্যবদ্ধ ভাবে আগামিকাল হাইলাকান্দি টাউন হলের প্রতিবাদী জনসভায় আপামর জনসাধারণকে অংশগ্রহণ করার জন্য কাতর আহ্বান জানান রাইজর দলের নেতা কমরুল ইসলাম বড়ভূইয়া।

এদিনের সাংবাদিক সম্মেলনে অন‍্যান‍্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাইজর দল, কৃষক মুক্তি সংগ্রাম সমিতি ও ছাত্র মুক্তি সংগ্রাম সমিতির কেন্দ্রীয় ও জেলা স্থরের পদাদিকারিরা।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token