‘ইন্ডিয়া’ নামের অপব্যবহারের অভিযোগ, ২৬টি বিরোধী দলের বিরুদ্ধে অভিযোগ

Spread the love

নয়াদিল্লী : ‘ইন্ডিয়া’ নামের অনুপযুক্ত ব্যবহার এবং নির্বাচনে অযাচিত প্রভাব ও ব্যক্তিত্বের উল্লিখিত নাম ব্যবহারের অভিযোগে ২৬টি বিরোধী দলের বিরুদ্ধে পুলিশে একটি অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগকারী ডাঃ অবিনীশ মিশ্র, জোটের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

একদিন আগে ২৬টি বিরোধী দল তাদের জোট ঘোষণা করেছে – ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া)।

ঐক্যবদ্ধভাবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন এনডিএ-র বিরুদ্ধে লড়াই করার জন্য কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছিলেন লড়াই হবে “ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর” মধ্যে।

মঙ্গলবার বিজেপি এবং এনডিএ অংশীদাররা বিরোধী দলগুলির উপর আঘাত হানে, দাবি করে যে তাদের জোটকে একটি নতুন নাম দেওয়া তাদের চরিত্র পরিবর্তন করবে না।

২০২৪-এর লোকসভার লড়াই “ভারত মাতা বনাম ভারত” হতে চলেছে।

বিজেপি আইটি বিভাগের প্রধান অমিত মালভিয়া বলেছেন যে বিরোধী দলগুলির ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) এর অস্তিত্বকে হত্যা করতে হয়েছে।

তাদের একটি নতুন পরিচয় অর্জন করতে হয়েছে, এমনকি যারা এই ‘নতুন’ জোটের অংশ তারা পরিবর্তন হয়নি।

জাতীয় গণতান্ত্রিক জোট ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। ২৫ বছর পরে একদিন একটি প্রসারিত শক্তিশালী এনডিএ বৈঠক করছে।

ইউপিএ-কে তার অস্তিত্বকে মেরে ফেলতে হয়েছে এবং একটি নতুন পরিচয় অর্জন করতে হয়েছে, এমনকি যারা ‘নতুন’ জোটের অংশ, তারা পরিবর্তন হয়নি মালভিয়া টুইট করেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও নতুন বিরোধী ফ্রন্টের নিন্দা করেছেন, বলেছেন যে নেতিবাচকতার উপর নির্মিত জোট কখনোই সফল হয়নি। তিনি জোর দিয়ে বলেছে যে এনডিএ টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় ফিরে আসবে, ভোটের ভাগের ৫০ শতাংশেরও বেশি জিতবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token