উত্তরপ্রদেশে বন্দুকের মুখে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে ইমামকে বাধ্য করার অভিযোগ, গ্রেফতার-২

Spread the love

বাগপত, উত্তরপ্রদেশ : উত্তরপ্রদেশে এক ইমাম পুলিশে একটি মামলা করেছেন যে কিছু লোক তাকে মারধর করেছে এবং জয় শ্রী রাম বলতে বাধ্য করেছে।

পুলিশ এই অভিযোগ পাওয়ার পর অভিযুক্তদের মধ্যে দুজনকে গ্রেপ্তার করেছে এবং তৃতীয় জনকে খুঁজছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মনীশ মিশ্র।

অভিযোগ দায়েরের সঙ্গে সঙ্গেই পুলিশ ব্যবস্থা নিয়েছে বলে দাবি করেন ওই আধিকারিক।

উত্তরপ্রদেশের বাগপতের ওই ইমাম অভিযোগে বলেছেন বন্দুকের মুখে তাকে জয় শ্রী রাম স্লোগান দিতে বাধ্য করা হয়।

অভিযুক্তরা তিনজন ছিল, তিনি প্রত্যাখ্যান করলে তাকে লাঞ্ছিত করা হয়।

ইমামের নাম মুজিবউর রহমানের উপর মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটে, কিন্তু এক দিন পর সিনিয়র অফিসাররা হস্তক্ষেপ করার পর পুলিশ মামলা দায়ের করে।

বুধবার সন্ধ্যায় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। অভিযোগ দায়েরের সঙ্গে সঙ্গেই পুলিশ ব্যবস্থা নিয়েছে বলে দাবি করেন ওই আধিকারিক।

মুজিবুর রহমান সাংবাদিকদের বলেন, আমি একটি মসজিদে সন্ধ্যার নামাজ আদায় করে বাড়ি ফিরছিলাম, তখন তিন যুবক আমাকে বাধা দেয়, গলায় জাফরান স্কার্ফ পরিয়ে আমাকে লাঞ্ছিত করে।

আমাকে জয় শ্রী রাম এবং হিন্দুস্তান জিন্দাবাদ বলতে বলে। আমি জয় শ্রী রাম বলতে অস্বীকার করলে তারা আমাকে ঘুষি ও লাথি মেরেছিল।

বাগপতের পুলিশ প্রধান অর্পিত বিজয়বর্গীয় বলেছেন, সিসিটিভি ফুটেজের সাহায্যে অভিযুক্তদের শনাক্ত করা হয়েছে। অভিযুক্তদের বাগপত শহরের রাহুল কুমার ও জিতেন্দ্র কুমারকে গ্রেপ্তার করা হয়েছে।

তবে পুলিশ তৃতীয় অভিযুক্তের নাম প্রকাশ করেনি।

বাগপতে যথেষ্ট মুসলিম জনসংখ্যা রয়েছে। কিছুদিন আগে অজ্ঞাত কয়েকজন লোক সেখানে একটি মাজারে জাফরান রং করেছিল। উল্লেখ্য যে ২০১৩ সালে মুজাফফরনগরে যখন সাম্প্রদায়িক সহিংসতা শুরু হয়েছিল তখন বাগপত ছিল সবচেয়ে ক্ষতিগ্রস্থ জেলাগুলির মধ্যে একটি।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token