কংগ্রেসের ৪০ জনের প্রথম প্রার্থী তালিকা আজ প্রকাশিত হচ্ছে?

Spread the love

কেরালার ওয়ানাড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাহুল গান্ধী

নিউজ ডেক্স গণআওয়াজ : লোকসভা নির্বাচনের জন্য কংগ্রেস চল্লিশটি আসনের প্রথম প্রার্থী তালিকা আজ প্রকাশ করার সম্ভাবনা রয়েছে।

কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটি বৃহস্পতিবার পার্টি সুপ্রিমো মল্লিকার্জুন খার্গের সভাপতিত্বে একটি বৈঠকে ৪০ জন প্রার্থীর নাম চূড়ান্ত করেছে।

জানা গেছে যে দিল্লি, কর্ণাটক, কেরালা, ছত্তিশগড়, তেলেঙ্গানা, সিকিম, ত্রিপুরা, নাগাল্যান্ড, মণিপুর, মেঘালয় এবং লক্ষদ্বীপ সহ ১১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ৬০টি আসন নিয়ে আলোচনা হয়েছে।

কংগ্রেসের আইনসভা দলের নেতা ভি ডি সতীসান বলেছেন, দল কেরালায় ১৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং চারটি রাজ্যে তার সহযোগীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

কেরালার এই ১৬তি আসনে কে প্রার্থী হবেন সিইসি সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে।

এআইসিসি আজ এই প্রার্থীদের নাম ঘোষণা করবে বলেছেন সতীসান।

এআইসিসি ইনচার্জ দিল্লি দীপক বাবরিয়া বলেছেন, দিল্লির প্রার্থী নিয়ে প্রাথমিক আলোচনার পর সিদ্ধান্ত হয়েছে কংগ্রেস ৩টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

অন্য চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে ইন্ডিয়া জোটের শরিক আম আদমি পার্টি।

তবে ১১ মার্চ আবারও দিল্লির আসন নিয়ে আলোচনা হবে জানিয়েছেন তিনি।

প্রথম তালিকায় সম্ভাব্য নামের মধ্যে রয়েছে কেরালার ওয়েনাড আসনে পুনরায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

তবে তিনি আমেতি থেকে এবং প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা রায়বেরেলি থেকেও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন, যে সীট আগে সোনিয়া গান্ধীর হাতে ছিল।

রাহুল গান্ধিও আগে আমেথির সাংসদ ছিলেন, কিন্তু ২০১৯ সালে তিনি বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে কেরালার ওয়েনাড থেকে জয়ী হন।

ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল প্রার্থী হবেন রাজনান্দগাঁও থেকে। প্রাক্তন মন্ত্রী তাম্রধ্বজ সাহু রাজ্যের মহাসমুন্দ আসন থেকে নির্বাচনে লড়তে চলেছেন।

কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কে সি ভেনুগোপালও চূড়ান্ত প্রার্থীদের মধ্যে রয়েছেন সূত্রে জানাগেছে।

তিরুবনন্তপুরম থেকে কংগ্রেস সাংসদ শশী থারুর আবারও এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

কর্ণাটকে, যে রাজ্যে কংগ্রেস সরকার রয়েছে সেখানে ৪ থেকে ৫টি আসনে প্রার্থী শীর্ষস্থানীয় নেতারা এখনও সিদ্ধান্ত নিতে পারেনি৷

দিল্লি আসনে গ্র্যান্ড ওল্ড পার্টি তাদের প্রার্থীদের বিবেচিত একটি দীর্ঘ তালিকা প্রস্তাব করেছে বলে জানা গেছে।

সূত্রের খবর, চাঁদনি চক আসনের জন্য জেপি আগরওয়াল, সন্দীপ দীক্ষিত এবং অলকা লাম্বার নাম আলোচনায় ছিল। উত্তর-পূর্ব দিল্লি থেকে অরবিন্দর সিং লাভলি এবং অনিল চৌধুরীর নাম উল্লেখ করা হয়েছে এবং উত্তর-পশ্চিম দিল্লি থেকে রাজকুমার চৌহান এবং উদিত রাজের নাম বিবেচনা করা হচ্ছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token