সাংবাদিকদের সমস্যা নিয়ে তথ্য ও জনসংযোগ বিভাগের মন্ত্ৰীর সঙ্গে জাফার প্ৰতিনিধি দলের সাক্ষাৎ

Spread the love

বিনামূল্যে স্বাস্থ্য বীমা, জীবন বীমা, হাউসিং কলোনি নিৰ্মাণের দাবীত স্মারক পত্ৰ প্ৰদান

গুয়াহাটি, ২৫ জুলাই : রাজ্যের সাংবাদিকদের জীবনের নিরাপত্তার দিকে লক্ষ্য রেখে সরকারী অর্থে অসমের সব সাংবাদিকদের শীঘ্ৰই বিনামুলীয়া স্বাস্থ্য বীমা এবং জীবন বীমা প্রকল্পের প্ৰবৰ্তনের দাবী জানালো জাফা।

 আজ সাংবাদিক সংগঠন জাৰ্ণালিষ্ট ফেডারেশন এসোসিয়েশন ফর আসাম (জাফা)-র এক প্ৰতিনিধি দল   তথ্য ও জনসংযোগ বিভাগের মন্ত্ৰী পীযুষ হাজরিকার সঙ্গে দিসপুরে সাক্ষাৎ করে এব্যাপারে দীর্ঘ আলোচনা করে এবং দাবী সম্বলিত একটি স্মারকপত্রও তাঁর হাতে তুলে দেয়।

জাফার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কেন্দ্ৰীয় কমিটির সভাপতি অভিদ্বীপ চৌধুরি এবং সম্পাদক প্ৰধান কুঞ্জ মোহন রায়।

স্মারকপত্রে জাফা আসামের সাংবাদিকদের অন্যান্য সমস্যাগুলোও মন্ত্ৰীর দৃষ্টিগোচর করে সমাধেনের দাবী জানায়।

জাফাই স্মাৰক পত্ৰযোগে অসম চৰকাৰৰ অৰ্থ সাহাৰ্যৰে অসমৰ সকলো সাংবাদিক-সংবাদকৰ্মীৰ বাবে বিনামূলীয়াকৈ স্বাস্থ্যবীমা আৰু জীৱন বীমা আঁচনি প্ৰবৰ্তন  কৰাৰ দাবী জনায় ।

শুরুতে সব সাংবাদিক এবং সংবাদকর্মীদের সরকারী অর্থে বিনামূল্যে স্বাস্থ্যবিমা ও জীবন বীমা প্রকল্পে অন্তরভুক্ত করতে অসুবিধা হলেও জনসংযোগ বিভাগের স্বীকৃত সাংবাদিকদের অগ্রাধিকার দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

এছাড়াও সাংবাদিক পেনশন প্ৰতি মাসে ৮,০০০ (আট) হাজার থেকে ১৫,০০০ (পনেরো) হাজার পৰ্য্যন্ত বৃদ্ধি করা, পেনশন প্রাপ্ত সাংবাদিকের মৃত্যুর পেনশনের সম্পূর্ণ টাকা স্ত্রী বা পুত্ৰ –কন্যাকে দেওয়ার ব্যবস্থা করার দাবী জানানো হয়।

কর্মরত অবস্থায় সরকারী স্বীকৃত প্রাপ্ত কোন সাংবাদিকের মৃত্যু হলে তাঁর পরিবারকে এককালীন ২০ লক্ষ টাকা ক্ষতিপুরন দেওয়ার ব্যবস্থা এবং গুয়াহাটিতে কর্মরত সাংবাদিক ও সংবাদকৰ্মীদের জন্য হাউসিং কলোনি নির্মাণের দাবী জানানো হয়।

দেশ-বিদেশ এমনকি রাজ্যের বিভিন্ন প্ৰান্ত থেকে আসা সকল সাংবাদিকদের থাকার সুবিধাৰ্থে গুয়াহাটিতে নতুন করে সাংবাদিক গেস্ট হাউস নির্মাণ করা সহ তথ্য ও জনসংযোগ দফতর কর্তৃক গঠিত সাব-কমিটি যেমন প্রেস অ্যাক্রিডিটেশন কমিটি, পেনশন কমিটি এবং মেডিকেল কমিটিতে প্রতিটি নিবন্ধিত সাংবাদিক সংগঠনের একজন করে প্রতিনিধিকে সদস্য মনোনীত করারও দাবী জানানো হয়।

বিভাগীয় মন্ত্রী সাংবাদিক সংগঠন জার্নালিস্ট অ্যাসোসিয়েশান ফর আসাম (জাফা)-র দাবিগুলো গুরুত্ব সহকারে শোনেন এবং শীঘ্র সমাধানের আশ্বাস দেন।

প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন কার্যনির্বাহী সভাপতি পঙ্কজ ডেকা, সহ-সভাপতি মনোজ ডেকা, কামরূপ মহানগর জেএএফ সম্পাদক মিন্টু হাজারিকা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আরশাদ রহমান বরা এবং কামরূপ মহানগর জেলা জেএএফ সহ-সভাপতি রিদি পি কলিতা।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token