শান্তি আলোচনা চলার সময়েই এইচএনএলসি নেতাকে নেতাকে মেঘালয় আদালতের তলব

Spread the love

শান্তি আলোচনায় বাধার সৃষ্টি করবে বলছেন : সম্পাদক সাইনকুপার নংট্রা

শিলং : বেআইনি হাইনিউট্রেপ ন্যাশনাল লিবারেশন কাউন্সিলের সাধারণ সম্পাদক সাইনকুপার নংট্রাকে এই মাসের শেষের দিকে উপস্থিত হতে একটি স্থানীয় আদালত তলব করেছে।

পুলিশ আদালতের আদেশটি সোহরার পূর্ববর্তী চেরাপুঞ্জি নংট্রার বাসভবনের বাইরে ঝুলিয়ে দিয়েছে।

তাকে সোহরা পিএস-এ একটি মামলায় অভিযুক্ত করা হয়েছিল, যার বিবরণ পুলিশ প্রকাশ করেনি।

তবে রবিবার এক বিবৃতিতে এইচএনএলসি এই সমনের নিন্দা করেছে এবং বলেছে যে এই ধরনের পদক্ষেপ ত্রিপক্ষীয় শান্তি আলোচনাকে বাধাগ্রস্ত করতে পারে।

সংগঠনটি বলেছে যে এটিই প্রথম নয়, যখনই অনানুষ্ঠানিক আলোচনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তখনই  চেয়ারম্যান ও অর্থ সচিবসহ এইচএনএলসি নেতাদের তলব করা হয়েছে।

নংট্র বলেছেন, এই ধরনের কর্মকাণ্ড শুধুমাত্র সরকারের প্রতি আমাদের আস্থাকেই ক্ষুণ্ণ করে না বরং একটি স্থায়ী সমাধান অর্জনের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত ও ব্যাহত করার সম্ভাবনাও রয়েছে।

তিনি বলেন যে রাজ্য সরকার ৩০ সেপ্টেম্বরের একটি কঠোর সময়সীমার সাথে সভায় আমাদের উপস্থিতির দাবি করেছিল।

অন্যদিকে এমএইচএ চেয়েছিল এইচএনএলসির সমস্ত সিনিয়র নেতারা যাতে ব্যক্তিগতভাবে উপস্থিত থাকে।

কিন্তু তিনি বলেছেন, যতক্ষণ আমাদের রাজনৈতিক দাবি পূরণ হচ্ছে না নেতা-কর্মীরা প্রকাশ্যে আসবে না।

নংট্র বলেছেন, আমরা ভাইস-চেয়ারম্যানের নেতৃত্বে এইচএনএলসি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অনুমোদিত প্রতিনিধিদলের সাথে আলোচনা করার জন্য সরকারকে অনুরোধ করছি।

এইচএনএলসি মেঘালয়ে সক্রিয় একমাত্র সশস্ত্র জঙ্গি গোষ্ঠী হিসাবে কাজ করছে যদিও ২০২০-২১ সালে যখন রাজ্যে আইইডি বিস্ফোরণের পিছনে ছিল সেই সময় থেকে পার্বত্য রাজ্যে জঙ্গিবাদ হ্রাস পায়।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token