চাকরিপ্রার্থীদের প্রতারণা, মেঘালয়ে গ্রেপ্তার আইবি আধিকারিকের ছদ্মবেশী!

Spread the love

শিলং : মেঘালয়ের শিলং-এ স্বরাষ্ট্র মন্ত্রকে কর্মরত ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) অফিসার হিসাবে পরিচয় দিয়ে চাকরি প্রার্থীদের প্রতারণা করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

ওয়াহিংদোহ থেকে রিচার্ড টিপলাং সোয়ার নামে চিহ্নিত গ্রেফতার করা ওই ব্যক্তিকে আইনি প্রক্রিয়ার মুখোমুখি করা হবে জানিয়েছন এসপি (শহর) বিবেক সিয়াম।

কর্মকর্তারা সোয়ারের বাসভবনে তল্লাশি চালিয়ে সাইরেন এবং ভিআইপি ইন্ডিকেটর সজ্জিত একটি বোলেরো গাড়ি (ML-05-Z-3007), একটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ এবং অপরাধমূলক বেশ কয়েকটি জিনিস জব্দ করে।

প্রতারণার অভিযোগে মাওলাই এবং লুমডিয়েংজরি থানায় যথাক্রমে সোয়ারের বিরুদ্ধে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

এসপি বিবেক সায়েম বলেছেন যে ১৬ মে দায়ের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছিল।

অভিযোগে জানানো হয়েছে কীভাবে স্বরাষ্ট্র মন্ত্রকের আইবি অফিসার হিসাবে ছদ্মবেশী মেঘালয় পাবলিক সার্ভিস কমিশন এবং জেলা নির্বাচন কমিটির মাধ্যমে শিলংয়ের সচিবালয়ে চাকরির নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিল।

কর্মসংস্থানের সুযোগ নিশ্চিত করার অজুহাতে সোয়ার এক বছরের মধ্যে ৩৮ জনের কাছ থেকে মোট ৮০ লক্ষ টাকা সংগ্রহ করেছে বলে অভিযোগ রয়েছে।

তবে প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হলে তিনি অভিযোগকারীকে এড়িয়ে যান।

২২ মে রিপোর্ট করা অন্য একটি ঘটনায় একজন লুমডিয়েংজরি থানায় অভিযোগ দায়ের করেছেন, দাবি করেছেন যে সোয়ার নিজেকে পুলিশের বিশেষ শাখার একজন অফিসার হিসাবে উপস্থাপন করেছেন।

অভিযোগ যে সোয়ার পুলিশ বিভাগের মধ্যে চাকরির নিয়োগের নিশ্চয়তা দিয়েছিল, নন-ম্যাট্রিকুলেটেড প্রার্থীদের জন্য ১ লক্ষ টাকা এবং পদগুলি সুরক্ষিত করার পূর্বশর্ত হিসাবে ম্যাট্রিকুলেট প্রার্থীদের জন্য ৫০,০০০ টাকা দাবি করেছিল।

পরবর্তীকালে, অভিযোগকারীর বন্ধু ২০২৩ সালের মার্চ মাসে শিলংয়ের মটফ্রানে তার ড্রাইভারের মাধ্যমে সোয়ারকে ৫০,০০০ টাকা অগ্রিম প্রদান করে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token