দূর্গাপুজার চাঁদা নিয়ে জুলুমবাজী? করিমগঞ্জ মদনমোহন বাজারের পূজা থেকে বঞ্চিত ছিলেন পনেরোটি পরিবার!

Spread the love

অমানবিক এমন কান্ড দ্বিতীয়বার না করতে সমাজ কর্মী মুন্নী ছেত্রীর হুঁশিয়ারি!

বারইগ্রাম, প্রতিনিধি : সারা বছরের সব দুঃখ গ্লানি ভুলে সনাতনীদের শ্রেষ্ট উৎসব মা দূর্গার আগমনে বিশ্ব যখন চারি দিকে অসীম আনন্দে মেতে উঠেছে!

ঠিক তখন মদনমোহন বাজারের পূঁজো কমিটির চরম নির্দয়তায় পূঁজো আনন্দ থেকে বঞ্চিত হলেন পাড়ার হত দরিদ্র অতি সাধারণ মানুষ।

বাজারের সন্তুষনগর জিপির ৯ এবং ১০ নং ওয়ার্ডের বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ ১০০ বছর ধরে মদনমোহন বাজারের ঐতিহ্যবাহী দূর্গা পূঁজা হচ্ছে।

প্রতি বছর, পাড়ার সবার সম সহযোগীতায় সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন হয়ে আসছিলো এই পুজো!

কিন্তু এবারের এই ঐতিহ্যবাহী পূঁজায় পাড়ার হত দরিদ্র লোকেদের সাথে চরম বৈষম্য মূলক এবং নিন্দনীয় ঘটনা ঘটেছে!

যা সুস্থ মানব সমাজের জন্য সত্যিই একটি লজ্জাজনক এবং বিষয়ের!

মদনমোহন বাজারের দুর্গাপূজা কমিটি এবার পাড়ার হত দরিদ্র, ব্যবসায়ী এবং চাকরিয়ান সবার জন্য এক হাজার টাকার ফিক্সড চাঁদার রেইট বেঁধে দেয়!

এতে পাড়ার হত দরিদ্র দিন মজুর শ্রেণীর লোকেদের মাথায় বাজ ভেঙে পড়ার মত ঘটনা!

সবার সাথে পাড়ার পুজার আনন্দে মেতে উঠতে অনেকেই নিজের সাধ্য অনুযায়ী পূঁজা কমিটির হাতে চাঁদার টাকা দেওয়া হলে তা তারা ফিরিয়ে দেন।

এনিয়ে এলাকার বিধান দাস নামের এক ব্যক্তি চাঁদা নিয়ে অসহায় মানুষের সাথে বৈষম্য মূলক আচরণের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় বিডিয়ের মাধ্যমে সোচ্চার হন!

তার সাথে পূজা কমিটির এই নিন্দনীয় কাজের প্রতিবাদ জানাতে পাড়ার অন্যান্যরাও সামিল হন।

পাড়ার পূজার আনন্দ থেকে বঞ্চিত হয়ে পূজা কমিটির এমন চরম অমানবিক ও বৈষম্য মূলক কান্ডের কথা জানান সমাজ কর্মী মুন্নী ছেত্রী এবং শম্ভু দাস চৌধুরীকে!

মুন্নী ওই সব বঞ্চিত এবং অবহেলিত মানুষের সাথে দাঁড়িয়ে মদনমোহন বাজারের পূঁজো কমিটির এই নিন্দনীয় কাজের তীব্র নিন্দা জানান।

তিনি সতর্ক করে বলেন, আগামীতে এভাবে কোনো সার্বজনীন পূঁজায় কোনো হত দরিদ্র মানুষের সাথে যদি চাঁদা নিয়ে জুলুমবাজী করা হয়, আইনের আশ্রয় নেওয়া হবে।

এমনকি বৈষম্য কারীদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলার হুসিয়ারি দেন।  

এদিন সন্তুষনগর জিপিতে রাস্তা নামে সরকারী বরাদ্ধ বিভিন্ন প্রকল্প সঠিক বাস্তবায়নের জন্য জিপি সভাপতিসহ এলাকার পঞ্চায়েত প্রতিনিধিদের আহ্বান জানান সমাজকর্মী মুন্নি।

তার সাথে উপস্থিত ছিলেন গ্রামের সচেতন নাগরিক বিধান দাস, বিশ্বজিৎ দে সহ গ্রামের ভূক্তভোগী জনগণ। তাদের একটাই দাবী আগামীতে যাতে পাড়ার হত দরিদ্রদের সাথে এমন অমানবিক ও স্বৈরাচারী জুলুমবাজী কার্মকান্ড না ঘটে মদনমোহনে!!

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token