রামনগরীর যে কোনো অ্যামবুশের বিরুদ্ধে প্রতিশোধ নিতে প্রস্তুত

Spread the love

অযোধ্যা : অযোধ্যায় পুরোদমে চলছে রাম লালার পুজোর প্রস্তুতি। ২২ জানুয়ারির জন্য অযোধ্যায় বিশেষ প্রস্তুতি নেওয়া হচ্ছে।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিশিষ্ট ব্যক্তিদের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ পাঠিয়েছে।

হাজার হাজার রাম ভক্ত অযোধ্যায় আসবেন বলে আশা করা হচ্ছে। বর্তমানে অযোধ্যার সর্বত্র নিরাপত্তা বাহিনী উপস্থিত রয়েছে।

ড্রোন ও সিসিটিভি ক্যামেরার মাধ্যমে অযোধ্যাকে পর্যবেক্ষণ করা হচ্ছে। নিরাপত্তা বাহিনীও এই বিশেষ দিনগুলোর জন্য প্রস্তুতি নিয়েছে।

কেমন চলছে অযোধ্যায় নিরাপত্তা প্রস্তুতি?

অযোধ্যার লতা মঙ্গেশকর চকে নিরাপত্তা বাড়াতে উত্তরপ্রদেশের সন্ত্রাসবিরোধী স্কোয়াডের কমান্ডোদের মোতায়েন করা হয়েছে।

উত্তরপ্রদেশ পুলিশ ৩৬০-ডিগ্রি নিরাপত্তা কভারেজ প্রদানের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা-ভিত্তিক অ্যান্টি-মাইন ড্রোনও চালু করেছে।

ড্রোন এবং কৃত্রিম বুদ্ধিমত্তায় সজ্জিত প্রশিক্ষিত নিরাপত্তা বাহিনী অযোধ্যার উপর কড়া নজর রাখছে।

স্বরাষ্ট্র মন্ত্রক রাম মন্দির উদ্বোধনের আগে সাইবার হুমকি মোকাবেলায় উত্তরপ্রদেশের অযোধ্যায় একটি উচ্চ-স্তরের সাইবার বিশেষজ্ঞ দল পাঠিয়েছে।

এই দলে এমএইচএ-এর I4C সদস্য, Meity অফিসার, IB, CERT-IN অফিসার এবং সাইবার বিষয়ে বিশেষজ্ঞদের পাঠানো হয়েছিল।

ড্রোনের মাধ্যমে অযোধ্যা নজরদারি করা হচ্ছে ঃ

এআই-এর মাধ্যমে অযোধ্যায় আসা সমস্ত লোকের কার্যকলাপ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে। যে কোনও ব্যক্তি বারবার অযোধ্যায় এক জায়গায় চলে গেলেও চিহ্নিত করা হবে।

অযোধ্যায় অত্যাধুনিক নিরাপত্তা সরঞ্জাম সরবরাহের জন্য ৯০ কোটি টাকা দেওয়া হয়েছে, যেখান থেকে স্ক্যানার, ড্রোন এবং অন্যান্য সরঞ্জাম কেনা হচ্ছে। ২২ জানুয়ারি অযোধ্যায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে অতিরিক্ত আইপিএস অফিসারদেরও মোতায়েন করা হবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token