রাহুল গান্ধী সম্ভবত আট জুলাই মণিপুর সফর করছেন : কংগ্রেস

Spread the love

ন্যাশনেল ডেক্স, গণআওয়াজ : লোকসভার বিরোধী দল নেতা রাহুল গান্ধী ৮জুলাই মণিপুর সফর করবেন বলে দলের সূত্র জানিয়েছে।

সফরের সময় তিনি ত্রাণ শিবির পরিদর্শন করবেন এবং মণিপুর কংগ্রেস নেতাদের সাথে দেখা করবেন বলেও আশা করা হচ্ছে।

সূত্র অনুসারে গান্ধী একই দিনে ময়রাং এবং চুরাচাঁদপুর সহ বিভিন্ন জায়গায় যাবেন, অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত যারা ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে তাদের সাথে কথা বলবেন।

এই কংগ্রেস নেতা এবছর মণিপুরের থৌবাল থেকে দলের গণপ্রসারণ কর্মসূচি এবং ভারত জোড়ো ন্যায় যাত্রা শুরু করেছিলেন।

যাত্রাটি মণিপুর থেকে মুম্বাই পর্যন্ত ১৫টি রাজ্যের ৬,৭০০ কিলোমিটারেরও বেশি দূরত্ব জুড়েছিল।

এর আগে মণিপুরে একটি সমাবেশে গান্ধী রাজ্যে জাতিগত সংঘর্ষে ২০০ জনেরও বেশি প্রাণ হারিয়েছিল বলে বিজেপির তীব্র সমালোচনা করেছিলেন।

রাজ্যে কুকি এবং মেইতি সম্প্রদায়ের মধ্যে জাতিগত সংঘর্ষ ২০২৩ সালের মে মাসে শুরু হয়েছিল এবং কয়েক মাস ধরে চলা সহিংসতায় ২২০ জনেরও বেশি মানুষ মারা গেছে।

কংগ্রেস সাংসদ মণিপুরকে বিজেপির বিদ্বেষের রাজনীতির উদাহরণ উল্লেখ করে বলেছিলেন, হয়তো নরেন্দ্র মোদি, বিজেপি এবং আরএসএসের জন্য রাজ্যটি ভারতের অংশ নয়।

রাজ্যের সর্বত্র বিদ্বেষ ছড়িয়ে পড়েছিল, লক্ষ লক্ষ মানুষের ক্ষতি হয়েছে। এমনকি চোখের সামনে মানুষ তাদের প্রিয়জনকে হারিয়েছে।

কিন্তু প্রধানমন্ত্রী একবারও মণিপুর পরিদর্শন করেননি। রাহুল বলেন, সম্ভবত প্রধানমন্ত্রী মোদী, বিজেপি এবং আরএসএসের জন্য, মণিপুর ভারতের অংশ নয়। তিনি একই দিনে নাগাল্যান্ডের উদ্দেশ্যে রওনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token