বৃহস্পতিবার শপথ নেবে বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকার

Spread the love

আন্তর্জাতিক ডেক্স, গণআওয়াজ : আগামীকাল শপথ গ্রহণের জন্য যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে জানালেন বাংলাদেশের সেনা প্রধান। বুধবার সেনাসদরে সংবাদ সম্মেলনে কথা জানিয়েছেন তিনি।

তিনি আরও জানান, একটা প্রস্তাব ছিল বিকেলে করার, কিন্তু সেটা অত্যন্ত টাইট শিডিউল হয়ে যায়।

কারণ, অন্তর্বর্তী সরকারের প্রধান ড০ মোহাম্মদ ইউনুস ২টা ১০ মিনিটের বাংলাদেশে পৌঁছুবেন, এরপর আয়োজন করা কঠিন।

এজন্য ওইদিন রাত ৮টার দিকে আয়োজন করার কথা জানান তিনি। সেনাপ্রধান জানিয়েছেন, শপথ অনুষ্ঠানে মোট ৪০০ জন লোকের আয়োজন থাকবে।

অন্তর্বর্তীকালীন সরকারের আকার কেমন হবে? সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার ধারণা আপাতত ১৫ জনের মতো হতে পারে।

মঙ্গলবার রাতে নোবেল বিজয়ী অধ্যাপক ড০ মুহাম্মদ ইউনূসকে প্রধান করে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিষয়ে সিদ্ধান্ত হয়।

রাষ্ট্রপতি মো০ সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারীদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে ঢাকায় হাজারো ছাত্রজনতার ঢল নামে। উদ্ভূত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা, এরপরই অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে দেশ পরিচালনা করার দাবি ওঠে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token