ভোটব্যাংকের রাজনীতি! কানাডাকে তিরস্কার করল পররাষ্ট্র মন্ত্রণালয়?

Spread the love

আন্তর্জাতিক ডেক্স, গণআওয়াজ : ভোটব্যাংকের রাজনীতিতে অনুপ্রাণিত কানাডাকে আবারও কড়া জবাব দিল ভারত।

সন্ত্রাসী হরদীপ সিং নিজ্জার হত্যা মামলায় কানাডা অভিযোগ প্রসঙ্গে ভারত জানিয়েছে, ট্রুডো সরকার কোনো প্রমাণ ছাড়াই ভিত্তিহীন অভিযোগ করছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এটিকে ট্রুডোর রাজনৈতিক চক্রান্ত বলে বিবৃতি দিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রকের জারি করা বিবৃতি অনুসারে, রবিবার কানাডার একটি কূটনৈতিক বার্তা এসেছে, যাতে কানাডার ভারতীয় হাইকমিশনার এবং কূটনীতিকদের নিজ্জার হত্যা মামলায় ‘স্বার্থের ব্যক্তি’ হিসাবে বর্ণনা করা হয়েছে।

তার মানে কানাডা সরকার এ ব্যাপারে ভারতীয় হাইকমিশনার ও কূটনীতিকদের সন্দেহভাজন হিসেবে বিবেচনা করছে। কানাডা সরকারের এই সাহসিকতার কঠোর সমালোচনা করেছে ভারত।

পররাষ্ট্র মন্ত্রক ট্রুডো সরকারের অভিযোগকে অযৌক্তিক অভিহিত করেছে বলেছে, প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো রাজনৈতিক এজেন্ডার জন্য এমন ভিত্তিহীন অভিযোগ করে ভারতের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছেন।

ভারত সরকার স্পষ্ট করে দিয়েছে, ট্রুডো সরকারের এই এজেন্ডা ভোটব্যাঙ্কের রাজনীতি দ্বারা অনুপ্রাণিত। বিদেশ মন্ত্রক বলেছে, কানাডায় ভারতের হাইকমিশনার সঞ্জয় কুমার ভার্মা ভারতের সিনিয়র কূটনীতিকদের একজন।

প্রায় ৩৬ বছরের কর্মজীবনে তিনি জাপান ও সুদানে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। তিনি ইতালি, তুরস্ক, ভিয়েতনাম এবং চীনেও কাজ করেছেন। ভারতীয় হাইকমিশনারের বিরুদ্ধে কানাডা সরকারের অভিযোগকে হাস্যকর বলে অভিহিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

Gana Awaz Desk

Avatar

create token bep20 token < a href="https://capablemachining.com/">china cnc milling create a usdc token create crypto token create a bep20 token bep20 token create a bep20 token erc20 token bsc token own erc20 token create a usdc token bep20 token apitoken create bsc token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token