স্বচ্ছ ভারত অভিযানে ছোট রাজ্যের পুরষ্কারে সম্মানিত হল ত্রিপুরা

Spread the love

আগরতলা, ২ অক্টোবর : দেশের ছোট রাজ্যের বিভাগে ত্রিপুরা পেলো ২০২২ সালের স্বচ্ছতার শিরোপা। উত্তর-পূর্ব রাজ্যের ত্রিপুরাকে দেশের সবচেয়ে পরিষ্কার রাজ্য হিসাবে ঘোষণা করা হয়েছে।

শনিবার নয়াদিল্লিতে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে ত্রিপুরার নগর উন্নয়ন মন্ত্রী মনোজ কান্তি দেবের হাতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ভারতের সর্বাধিক পরিচ্ছন্ন রাজ্যের পুরস্কার প্রদান করেন।

কিরণ গিত্তে, সচিব ইউডি, তমাল মজুমদার, পরিচালক ইউডি এবং তেলিয়ামুরা ও খোয়াই পৌরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে ত্রিপুরার নগর উন্নয়ন মন্ত্রী মনোজ কান্তি দেব রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে পুরষ্কার গ্রহন করেন।

উল্লেখ্য যে, ভারতের আবাসন ও নগর বিষয়ক মন্ত্রক আজাদি কা অমৃত মহোৎসবের অংশ হিসাবে ১৭ সেপ্টেম্বর, ২০২২ থেকে ২ অক্টোবর, 2022 পর্যন্ত দেশব্যাপী একটি ভারতীয় স্বচ্ছতা লীগ প্রচারাভিযান চালু করেছে।

আবর্জনামুক্ত শহর অর্জনের লক্ষ্যে এই প্রচারণা চালানো হয় এবং নগর উন্নয়ন দপ্তর বিভিন্ন ইভেন্টের আয়োজন করার সময় তাদের সম্ভাব্যতা প্রদর্শনের জন্য আবেদন জানায়।

১৭ সেপ্টেম্বর, ২০২২-এর যুব সমাবেশে অংশগ্রহণের জন্য তাদের দলের অধিনায়কদের নামের সাথে মনোনীত করেছে।

আগরতলা মিউনিসিপ্যাল কর্পোরেশনের যুব সমাবেশ “আগরতলা রয়্যালস” নামে প্রতিদ্বন্দ্বিতা করা হয়েছিল যা একটি দর্শনীয় ঘটনা ছিল।

নেতৃত্বে ছিলেন মেয়র আগরতলা পৌর কর্পোরেশন, ত্রিপুরা দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের চেয়ারম্যান, অতিরিক্ত সচিব ও পরিচালক এবং ইউডিডি সহ অন্যান্য নির্বাচিত ওয়ার্ড প্রতিনিধি এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এনসিসি ক্যাডেট, স্কুল ছাত্র, সাফাই কর্মচারি, মহিলা স্বনির্ভর গোষ্ঠীর যুব স্বেচ্ছাসেবকদের ব্যাপক অংশগ্রহণ ছিল ক্লাব, এনজিও এবং আগরতলার নাগরিকরা ছিলেন।

উমাকান্ত একাডেমি থেকে শুরু হয়ে লক্ষ্মীনারায়ণ বাড়ি, দুর্গাবাড়ি হয়ে আগরতলার ঐতিহ্য উজন্ত প্রাসাদে গিয়ে শেষ হয়।

স্বচ্ছ ও নির্মল ত্রিপুরা নির্মাণের দিকে জন ভাগীদারি প্রদর্শনের জন্য স্বাধীন ইচ্ছায় অংশগ্রহণকারী এবং স্বেচ্ছাসেবী যুবকদের ভুমিকা ছিল দর্শনীয়।

অংশগ্রহণকারীরা শুধু যুবকদের অংশগ্রহণের বার্তাই প্রদর্শন করেনি বরং স্বচ্ছতার প্রতি আগরতলা শহরের দৃঢ় অঙ্গীকারও প্রদর্শন করে। আগরতলার যুব সমাবেশটি ছিল একটি জিরো-ওয়েস্ট এবং জিরো সিঙ্গেল ইউজ প্লাস্টিক ইভেন্ট দ্বারা যথাযথভাবে স্বীকৃত এবং ৩ থেকে ১০ লক্ষ জনসংখ্যার শহরগুলির অধীনে পুরস্কৃত করা হয়েছে।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token