মুম্বাইতে অত্যাধুনিক আন্তর্জাতিক মানের সাংস্কৃতিক কেন্দ্র বানাবেন ঈশা আম্বানি, উৎসর্গ করবেন মা নীতা আম্বানিকে

Spread the love

অনলাইন ডেক্স, মুম্বাই ৭ অক্টোবর : ইশা আম্বানি বৃহস্পতিবার মুম্বাইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে শিল্পকলার ক্ষেত্রে নীতা মুকেশ আম্বানি সাংস্কৃতিক কেন্দ্র (NMACC) খোলার কথা ঘোষণা করেছেন। তিনি এটি তার মা নীতা আম্বানিকে উৎসর্গ করেছেন।

নীতা মুকেশ আম্বানি সাংস্কৃতিক কেন্দ্র একটি স্থানের চেয়ে অনেক বেশি এটি শিল্প, সংস্কৃতি এবং ভারতের প্রতি ভালবাসার প্রতি তাঁর মায়ের আবেগের চূড়ান্ত পরিণতি। তিনি সবসময় এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করার স্বপ্ন দেখেছেন যেখানে শ্রোতা, শিল্পী, অভিনয়শিল্পী এবং সৃজনশীলদের স্বাগত জানানো হবে।

ইশা আম্বানি বলেন, এনএমএসিসির জন্য তার দৃষ্টিভঙ্গি হল ভারত বিশ্বের কাছে যা দিতে পারে তার সেরাটি প্রদর্শন করা এবং বিশ্বকে ভারতে নিয়ে আসা, NMACC জিও ওয়ার্ল্ড সেন্টারের মধ্যে অবস্থিত, যা দেশের বৃহত্তম কনভেনশন সেন্টার, খুচরা এবং আতিথেয়তা আউটলেটগুলির আবাসস্থল যা ভারতের আর্থিক ও বিনোদন রাজধানী – মুম্বাইয়ের কেন্দ্রস্থলে রয়েছে।

তিনতলা বিল্ডিংটি পারফর্ম করার পাশাপাশি ভিজ্যুয়াল আর্টের জন্য জায়গা উন্মুক্ত করবে।

পারফর্মিং আর্টসের জন্য উৎসর্গীকৃত স্থানগুলির একটি ত্রয়ী মধ্যে রয়েছে দ্য গ্র্যান্ড থিয়েটার, দ্য স্টুডিও থিয়েটার এবং দ্য কিউব, সমস্তই অত্যাধুনিক প্রযুক্তি দিয়ে তৈরি করা হয়েছে।

কেন্দ্রটি আর্ট হাউসও চালু করবে, চার তলা বিশিষ্ট একটি স্থানে যেখানে শীর্ষস্থানীয় ভারতীয় এবং আন্তর্জাতিক শিল্পীদের স্পটলাইট রয়েছে৷

NMACC-এর দরজা ৩১ শে মার্চ, ২০২৩-এ, ২,০০০ আসন বিশিষ্ট গ্র্যান্ড থিয়েটারে ভারতীয় নাট্যকার এবং পরিচালক ফিরোজ আব্বাস খান ভারতীয় সংস্কৃতির একটি সংবেদনশীল আখ্যানকে একত্রিত করবেন যা ধ্রুপদী নাট্যশাস্ত্র, পারফর্মিং আর্ট সম্পর্কিত প্রাচীন সংস্কৃত গ্রন্থের মাধ্যমে বলা হয়েছে।

এই নাটকীয় শোকেস ৭০০ টিরও বেশি পারফর্মার এবং নৃত্য, সঙ্গীত ও পুতুলের মতো শিল্পের ধরনগুলিকে গর্বিত করে ৷

১ এপ্রিল, ২০২৩-এর ইন্টেরিয়রস-এর আন্তর্জাতিক সম্পাদক অ্যাট-লার্জ, Vogue US-এর প্রদর্শনী হবে।  ২০১৮-২১ শতকে বিস্তৃত বৈশ্বিক ফ্যাশনে টেক্সটাইল, জুয়েলারী এবং পৃষ্ঠের অলঙ্করণে ভারতের ঐতিহ্যের ব্যাপক প্রভাব ও প্রভাবকে চিহ্নিত করে।

এই প্রদর্শনীর সাথে রিজোলি দ্বারা প্রকাশিত একটি কফি টেবিল বই রয়েছে, যা প্রথমবারের মতো ভারতের একটি ব্যাপক ইতিহাস এবং বিশ্বব্যাপী ফ্যাশনে এর প্রভাবের নথিভুক্ত করে।

ভারতের শীর্ষস্থানীয় সাংস্কৃতিক তাত্ত্বিক রঞ্জিত হোসকোট এবং জেফরি ডিচ, আমেরিকান কিউরেটর, মিউজিয়াম অফ কনটেম্পরারি আর্ট (এমওসিএ), লস এঞ্জেলেস এর প্রাক্তন পরিচালক এবং তার নামীয় গ্যালারির প্রতিষ্ঠাতা দ্বারা সংগৃহীত।

সঙ্গম কনফ্লুয়েন্স হল একটি গ্রুপ আর্ট শো যা ২ এপ্রিল অনুষ্ঠিত হবে। ১৬,০০০ বর্গফুট আর্ট হাউসে বিভিন্ন সাংস্কৃতিক আবেগ এবং ঐতিহ্য উদযাপন করা যাবে। প্রদর্শনী চারটি স্তরে করা হবে, ১১ জন সম্মানিত এবং উদীয়মান ভারতীয় সমসাময়িক শিল্পী এবং ভারত দ্বারা প্রভাবিত পশ্চিমা শিল্পীদের কাজের মাধ্যমে ভারতের বহুত্বকে অন্বেষণ করবে।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token