নিরীহ মানুষের উপর অত্যাচার-মারধরের অভিযোগে মরান পুলিশের দুই কর্মকর্তা, বরখাস্ত

Spread the love

ডিব্রুগড়, ১৬ অক্টোবর : জনসাধারণের উপর অত্যাচার এবং মারধর করার অভিযোগে আসামের ডিব্রুগড় জেলার মরান থানার অফিসার-ইন-চার্জ এবং একজন সাব-ইন্সপেক্টর-কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাময়িক বরখাস্ত করা দুই পুলিশ কর্মীরা হচ্ছেন মরান থানার ওসি বিজয় দাইমারী ও এসআই ভবেন দত্ত। এর আগে তাদেরকে রিজার্ভ ক্লোজে রাখা হয়েছিল।

ডিব্রুগড়ের এএসপি বিটুল চেটিয়া জানিয়েছেন, দুই পুলিশ কর্মীর বিরুদ্ধে বিভাগীয় আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এএসপি বিটুল চেটিয়া জানিয়েছেন, বিভাগীয় তদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত তারা বরখাস্ত থাকবে।  

তিনি বলেন, হামলার সঙ্গে জড়িত অন্য দুই ব্যক্তি যারা পুলিশের লোক নয় তাদেরকে গ্রেপ্তার করা হলেও স্থানীয় আদালত জামিন দিয়েছে।

ঘটনার বিবরনে জানাগেছে, শিবসাগর জেলার ডেমোতে অবস্থিত ট্যুর অপারেটর উদ্যোক্তা জ্ঞানদীপ বোরগোহাই (৩৫), এবং তার দলকে ৭ অক্টোবর অরুণাচল প্রদেশ থেকে ফেরার সময় মরান থানায় কয়েক ঘন্টা নির্মমভাবে নির্যাতন করা হয়।

কিন্তু ওসি বিজয় দাইমারীর পাল্টা অভিযোগ, জিরো মিউজিক ফেস্টিভ্যাল থেকে ফিরে আসা যাত্রীরা ৭ অক্টোবর রাতে একটি রেস্তোরাঁয় তার স্ত্রীকে ইভটিজিং ও শ্লীলতাহানি করেছে।

তাই তাদের অপরাধ স্বীকার করাতে শক্তি প্রয়োগ করেছেন বলে তিন নিজেই সাংবাদিকদের কাছে বলেছিলেন।

এদিকে বোরগোহাই এবং অন্যরা অভিযোগ করেছেন, পুলিশ কর্মকর্তারা দুই বেসামরিক নাগরিকের সাথে তার দলকে যৌন নিপীড়ন করেছে। দুই পুলিশ কর্মী অস্ত্র ও লাঠি দিয়ে কয়েক ঘন্টা নির্যাতন করেছে।

নির্যাতিতদের মধ্যে নাগাল্যান্ডের ওয়েস্টার্ন আঙ্গামি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি কেভিলেটো হুইসোও ছিলেন, যিনি হর্নবিল ফেস্টিভালে দর্শকদের জন্য ক্যাম্পিং আয়োজনে দলটিকে সহায়তা করছিলেন।

পুলিশের এই ঘটনার প্রতিবাদে সিপিআই, অল তাই-আহোম স্টুডেন্টস ইউনিয়ন, আসাম জাতীয়তাবাদী যুব ছাত্র পরিষদ, অল আসাম আদিবাসী স্টুডেন্টস অ্যাসোসিয়েশন, অল দেওরি স্টুডেন্টস ইউনিয়ন, অল মেচ-কাচারি যুবপরিষদ এবং অন্যান্য সহ বেশ কয়েকটি সংগঠন মরানে বিক্ষোভ করছে।

সংগঠন গুলো দাইমারী সহ অন্যান্য অভিযুক্ত পুলিশ কর্মকর্তা এবং মামলায় জড়িত অন্যান্যদেরকে গ্রেপ্তারের দাবি করছে। অল ইন্ডিয়ান কিষাণ সভা এবং সন্মিলিত ঐক্যমঞ্চও আসাম মানবাধিকার কমিশন (AHRC) এবং পুলিশের মহাপরিচালক ভাস্কর জ্যোতি মহন্তের কাছে মরান পুলিশ কর্মকর্তাদের সংঘটিত ঘটনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে৷

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token