কালো পোশাক পড়ে দিল্লি বিধানসভায় বিজেপি বিধায়করা! দাবি মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের পদত্যাগ?

Spread the love

নয়াদিল্লী, ১৭ জানুয়ারি : দুর্নীতির অভিযোগে মঙ্গলবার কালো পোশাক পড়ে বিজেপির বিধায়করা দিল্লীর আম আদমি দলের সরকারের মুখ্যমন্ত্রী  অরবিন্দ কেজরিওয়ালের পদত্যাগের দাবি করেছে।

বিধানসভার বিরোধীদলীয় নেতা রামবীর সিং বিধুরি বলেছেন, দলের বিধায়করা গণতন্ত্র হত্যার জন্য শোক প্রকাশ করতে বিধানসভায় কালো পোশাক পড়েছেন।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেছেন যে, বিধানসভার অধ্যাক্ষ সদনে বিরোধী দলের বিধায়কদের কেজরিওয়াল সরকারের দুর্নীতির বিষয়ে কথা বলতে দেননি।

বিজেপির বিধায়করা কেজরিওয়াল সরকারের বিরুদ্ধে স্বৈরাচারী এবং স্বেচ্ছাচারী মনোভাবে অভিযোগ করে বলেন, এই সরকার বিরোধীদের শ্বাসরোধ করছে।

রামবীর সিং বিধুরি অভিযোগ করে বলেন, বিজেপি বিধায়করা নিয়ম অনুযায়ী দুর্নীতির এই ইস্যুটি উত্থাপন করার অনুরোধ করেছিলেন এবং এজেন্ডায়ও অন্তর্ভুক্ত ছিল, কিন্তু  অধ্যক্ষ কথা বলতে দেননি।

মদ কেলেঙ্কারিতে আপ নেতারা হাজার হাজার কোটি টাকা পকেটে পুরার যথেষ্ট প্রমাণ পাওয়া গেছে বলেও দাবি করেন বিধুরি। শ্রেণীকক্ষ নির্মাণে কেলেঙ্কারির খবর সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন খোদ দিয়েছে জানান।

বিধুরীকে উদ্ধৃত এক বিবৃতিতে বলা হয়েছে যে, ডিটিসি বাস কেনার কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পরে কেজরিওয়াল সরকারকে কার্যাদেশ বাতিল করতে হয়েছিল।

বিজেপি বিধায়ক বিজেন্দর গুপ্ত বলেন, ক্লাসরুম নির্মাণ, বাস কেনা এবং মদের নীতিতে দিল্লীর কেজরিওয়াল নেতৃত্বাধীন আম আদমি সরকার কেলেঙ্কারিতে জড়িয়ে রয়েছে।

সামগ্রিকভাবে কেজরিওয়াল সরকার কেবল দুর্নীতি করছে এরজন্য মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি এবং এই দুর্নীতিবাজ সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বিজেপি বিধায়করা কালো পোশাক পড়েছে জানান তিনি।

বিজেপি সদস্য অজয় মহাওয়ার বাস কেনা, আবগারি নীতি এবং দিল্লি জল বোর্ডের কাজে দুর্নীতির অভিযোগ করেছেন।

তিনি বলেন, দুর্নীতির অভিযোগে যখন কেজরিওয়ালের সরকারের এক মন্ত্রী সত্যেন্দ্র জৈন জেলে রয়েছেন, সেই সময়  দুর্নীতির মূল জড় মণীশ সিসোদিয়াকে রক্ষা করছে এই দুর্নীতিবাজ সরকার।

দিল্লি বিধানসভার অধ্যক্ষ রাম নিবাস গোয়েল মঙ্গলবার শিশুদের শিক্ষা ও প্রশিক্ষণে লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার অবৈধ হস্তক্ষেপের কারনে আপ বিধায়ক অতীশির আহ্বানের প্রতিবাদ করায় বিজেপি ছয়জন বিধায়ককে দিনের জন্য বরখাস্ত করেছেন।

তার প্রতিবাদ জানাতে বিধানসভা থেকে বিধুরী ও গুপ্তা ওয়াকআউট করেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token