শিলংয়ে দ্বিতীয় নর্থ ইস্ট অলিম্পিক গেমস ২০২২-এ প্রথম স্বর্ণপদক নাগাল্যান্ডের

Spread the love

শিলং, ১৩ নভেম্বর : শনিবার শিলংয়ে দ্বিতীয় নর্থ ইস্ট অলিম্পিক গেমস ২০২২-এ নাগাল্যান্ড প্রথম স্বর্ণপদক জিতেছে। ৪৫ কেজি জুনিয়র বিভাগে তায়কোয়ান্দোর ডিসিপ্লিনে তেনলোই ফম স্বর্ণপদক জিতেছে।

এখন পর্যন্ত নাগাল্যান্ড দুটি রৌপ্য এবং একটি ব্রোঞ্জ পদক, টেবিল টেনিসে একটি ব্রোঞ্জ, তায়কোয়ান্দোতে তিনটি ব্রোঞ্জ এবং উশুতে ছয়টি ব্রোঞ্জ জিতেছে।

দ্বিতীয় দিনে নাগাল্যান্ড ব্যাডমিন্টনেও ভাল পারফর্ম করেছে। পুরুষদের একক, মিশ্র দ্বৈত, মহিলা ডাবল এবং মহিলা একক-এ নাগাল্যান্ড- মণিপুর, সিকিম এবং মেঘালয়কে পরাজিত করেছে।

এদিকে, মেঘালয়ও নর্থ ইস্ট অলিম্পিক গেমস ২০২২-এ উইলবোর্নসন ওয়াহলাং শনিবার মাল্কি ফরেস্টে এমটিবি ডাউনহিল হার্ডটেইল পুরুষদের দৌড়ে তাদের প্রথম স্বর্ণপদক জিতেছে।

মেঘালয় এই বিশেষ বিভাগে সাইক্লিস্টরা যথাক্রমে রৌপ্য এবং ব্রোঞ্জ জিতেছে।

মাত্র দুই সেকেন্ড আলাদা করে, শীর্ষ তিন, ওয়াহলাং মারবানিয়াং ২:২৪ এবং সিরতি ২:২৫ থেকে এগিয়ে ২ মিনিট, ২৩ সেকেন্ডের মধ্যে কোর্স শেষ করে।

মণিপুর মেঘালয়ের ডেম ওয়াঙ্কি হা-ও সুইয়াম ২:১৫ থেকে এগিয়ে এমটিবি ডাউনহিল ফুল সাসপেনশন পুরুষদের দৌড়ে থোকচম টেনিসন সিং ২:০৮ এর মাধ্যমে আরও একটি স্বর্ণপদক দাবি করেছে। মণিপুর সাইক্লিস্ট, ক্ষেত্রমায়ুম জ্যাক সিং ২:১৯।

মহিলাদের ওপেন ক্রস কান্ট্রি রেসে, অরুণাচল প্রদেশের লিন্ডুম ইকিয়া ৯ মিনিট ৪২.০০ সেকেন্ডে প্রথম, মণিপুরের পাঙ্গাম প্রিয়া দেবী ৯ : ৪৩. ৪৪ এবং হাওমন উর্বশী দেবী ৯ : ৪৮. ১০ যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয়।

জুনিয়র প্রতিযোগিতায় মণিপুরের এজেড থোটমাচান স্বর্ণপদক জিতেছেন, মেঘালয়ের পিনশাইলাং খাইলইত দ্বিতীয় এবং মিজোরামের ভ্যানলালরুতা তৃতীয় হয়েছেন।

অভিজাত পুরুষদের ক্রস কান্ট্রিতে মণিপুরের খুন্দ্রাকপাম রনেল সিং সোনা জিতেছেন, হোম হিরো কেভিন জন খাইলাইত দ্বিতীয় স্থানে এবং মিজোরামের মেসাক ভ্যানলালভেনা তৃতীয় স্থান পেছেন।

শনিবার উপরোক্ত সমস্ত ইভেন্টের জন্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ডাঃ এম আমপারিন মেঘালয়ের এমএলএ লিংডোহ উপস্থিত ছিলেন। অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে নর্থ ইস্ট অলিম্পিক গেমস ২০২২-এর অতিরিক্ত সিইও এবং মেঘালয় সরকারের সচিব, সিরিল ভিডি ডিয়েংদোহও ছিলেন।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token