এনসিসি-র ৭৫তম দিবসে ৪অসম ব্যাটেলিয়ানের উদ্যোগে করিমগঞ্জ কলেজে রক্তদান শিবির

Spread the love

জুলি দাস

করিমগঞ্জ, ২৭ নভেম্বর :  ন্যাশনাল ক্যাডেট কোর (এনসিসি)-এর ৭৫ তম উত্থাপন দিবস উপলক্ষে এনসিসি ৪অসম ব্যাটেলিয়ান-এর উদ্যোগে রবিবার করিমগঞ্জ কলেজে এক রক্তদান শিবির অনুষ্ঠিত হয়।

করিমগঞ্জ কলেজ, ব্লাড ব্যাংক এবং করিমগঞ্জ সিভিল হাসপাতালের সহায়তায় এদিন এই রক্তদান শিবির আয়োজিত হয়। শিবিরে করিমগঞ্জ জেলার বিভিন্ন কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, এনসিসি ক্যাডেটরা রক্তদান করে।

এদিন উপস্থিত ছিলেন ৪ অসম ব্যাটেলিয়ান এনসিসি-র কর্নেল কেটি বরুনি, করিমগঞ্জ কলেজের এএনও অধ্যাপক গদাপানি শর্মা, করিমগঞ্জ কলেজের আইকিউএসি-এর কো-অর্ডিনেটর অধ্যাপক ড. সুজিত তিওয়ারি।

   এদিন ন্যাশনাল ক্যাডেট কর্পস (এনসিসি)-র ৭৫তম উত্থাপন দিবসের বৈশিষ্ট্য উল্লেখ করে কর্নেল বরুনী বলেন, সারাদেশের সঙ্গে করিমগঞ্জের এনসিসি ক্যাডেটরাও এদিন এই দিবস রক্তদানের মাধ্যমে উদযাপন করেছেন।

তিনি এই কার্যক্রমে অংশগ্রহণ করা প্রত্যেক জনকে সাধুবাদ জানান।

গদাপানি শর্মা বলেছেন, মোট ৪৭ জন ক্যাডেট রক্তদানের এই কার্যক্রমে পঞ্জিয়ন করেন এবং রক্তদান করেন মোট ৩৫ জন, যার মধ্যে সর্বাধিক করিমগঞ্জের।

ড. সুজিত তিওয়ারি উল্লেখ করেন, ১৯৪৮ সালের ১৫ জুলাই গড়ে ওঠা ন্যাশনাল ক্রেডিট করপস আজ বিশ্বের সর্ববৃহৎ ইউনিফর্ম পরা যুব সংগঠন, যা ভারতের যুবশক্তিকে সর্বদা দেশের কাজে অনুপ্রাণিত করে চলেছে।

করিমগঞ্জ কলেজ সর্বদাই এ ধরনের কার্যক্রম আয়োজন করেছে এবং আগামীতেও রক্তদানের কার্যক্রম এনসিসি তথা এনএসএস-এর তত্ত্বাবধানে আয়োজিত হবে বলে উল্লেখ করেন তিওয়ারি। এদিন প্রচুর সংখ্যক এনসিসি সদস্যরা উপস্থিত ছিলেন কার্যক্রমে।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token