ভারতের সাথে কাজ করতে চায় চীন : চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই

Spread the love

বেইজিং, ২৫ ডিসেম্বর : চীন ভারতের সাথে কাজ করতে প্রস্তুত, চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট অনুসারে চীনের পররাষ্ট্র মন্ত্রী ওয়াং ই ২৫ ডিসেম্বর রবিবার একথা জানিয়েছেন।

ভারতের সাথে চীনের সম্পর্কের বিষয়ে সাংবাদিকদের সম্বোধন করার সময় ওয়াং বলেছেন, চীন ও ভারত কূটনৈতিক এবং সামরিক চ্যানেলের মাধ্যমে যোগাযোগ বজায় রেখেছে। উভয় দেশই সীমান্ত এলাকায় স্থিতিশীলতা বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

স্তুত। তাই ভারত-চীন সম্পর্কের স্থিতিশীল ও সুষ্ঠু বৃদ্ধির জন্য আমরা কাজ করতে চাই জানিয়েছেন চীনের পররাষ্ট্র মন্ত্রী ওয়াং।

এই বিবৃতিটি ৯ ডিসেম্বর অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে ভারতীয় ও চীনা সেনাদের মধ্যে মুখোমুখি সংঘর্ষের পটভূমিতে এসেছে।

সংঘর্ষের পরে বিদেশ মন্ত্রক এক বিবৃতিতে বলেছে যে ভারত ও চীন ২০ ডিসেম্বর চীনের পাশে চুশুল-মোল্ডো সীমান্ত মিটিং পয়েন্টে কর্পস কমান্ডার স্তরের ১৭তম দফা বৈঠক করেছে এবং নিরাপত্তা বজায় রাখতে সম্মত হয়েছে। এমইএ-র বিবৃতিতে বলা হয়েছে যে উভয় পক্ষ ঘনিষ্ঠ যোগাযোগে মাধ্যমে সামরিক ও কূটনৈতিক চ্যানেলে সংলাপ বজায় রাখবে এবং যত তাড়াতাড়ি সম্ভব সমস্যাগুলির পারস্পরিক গ্রহণযোগ্য সমাধান নিয়ে কাজ করতে সম্মত হয়েছে।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token