কোভিড-১৯ নতুন তরঙ্গ সাব-ভেরিয়েন্ট BF.7? জানুয়ারি ভারতের কাছে গুরুত্বপূর্ণ : স্বাস্থ্য মন্ত্রক

Spread the love

নতুনদিল্লী, ৩০ ডিসেম্বর : জানুয়ারিতে ভারতে কোভিড-১৯ কেস বাড়তে পারে, সরকারী সূত্র পূর্ববর্তী প্রাদুর্ভাবের ধরণকে উদ্ধৃত করে বলেছে, আগে লক্ষ্য করা গেছে কোভিডের নতুন তরঙ্গ পূর্ব এশিয়ায় আঘাত করার ৩০-৩৫ দিন পরে ভারতে আঘাত করেছে।

স্বাস্থ্য মন্ত্রক সূত্র জানিয়েছে, সংক্রমণের তীব্রতা কম, ঢেউ থাকলেও মৃত্যু ও হাসপাতালে ভর্তির হার অনেক কম হবে বলে জানান তারা।

চীন এবং দক্ষিণ কোরিয়া সহ কয়েকটি দেশে কোভিড-১৯ কেস বৃদ্ধির মধ্যে সরকার সতর্কতা জারি করে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে যে কোনও ঘটনার জন্য প্রস্তুত থাকতে বলেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া কোভিড-১৯-এর নতুন ঢেউ মোকাবেলার জন্য দেশের প্রস্তুতি মূল্যায়ন করার জন্য বৈঠক করেছেন।

বর্তমানে কোভিড-১৯-এর ওমিক্রম সাব-ভেরিয়েন্ট BF.7 চালিত হচ্ছে।

সরকারী সূত্র জানিয়েছে যে এই BF.7 সাবভেরিয়েন্টের সংক্রমণ যোগ্যতা খুব বেশি এবং একজন সংক্রামিত ব্যক্তি আরও ১৬ জনকে সংক্রামিত করতে পারে।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token